২টি ট্রাকসহ প্রায় ১০ কোটি ১০ লক্ষ টাকার ভারতীয় পন্য আটক

0
44

নিজস্ব প্রতিবেদক
গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন বিসিজি স্টেশন কমান্ডার লেঃ আকতার হোসেনের নেতৃত্বে (৮ ফেব্রæয়ারি) রাত আনুমানিক সাড়ে ৩ টায় বরিশাল সদর থানাধীন দপদপিয়া ব্রীজ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ২টি ট্রাক ১০ কোটি ৮ লক্ষ ৩৮ হাজার ৫শ’ টাকা উদ্ধার করে।
অভিযান চলাকালীন উক্ত এলাকায় পটুয়াখালী হতে ঢাকা গামী ২ টি ট্রাককে সন্দেহজনক মনে হলে তল্লাশীর নিমিত্তে থামার সংকেত প্রদান করা হয়। কিন্তু ট্রাক দুটির চালক সংকেত অমান্য করে দ্রæত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। অতঃপর কোস্ট গার্ডের আভিযানিক দল উক্ত ট্রাক দুটিকে ধাওয়া করলে ট্রাক দুটির চালক দপদপিয়া এলাকা সংলগ্ন টোল প্লাজায় ট্রাক ২ টি রেখে কৌশলে পালিয়ে যায়। ফলশ্রুতিতে অভিযানে কাউকে আটক করা সম্ভব হয়নি।
পরবর্তীতে উক্ত এলাকা হতে পরিত্যক্ত অবস্থায় ২ টি ট্রাক জব্দ করতঃ তল্লাশী করে শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে আসা ১০ হাজার ৫৮ পিস শাড়ি, ৩শ’ ৩২ পিস থান কাপড়, ৭শ’ ৫৬ পিস থ্রি পিসসহ সর্বমোট ১১ হাজার ১শ’ ৪৬ পিস ভারতীয় কাপড় ও ১২০ মণ ধান জব্দ করা হয়, যার আনুমানিক বাজার মূল্য ১০ কোটি ৮ লক্ষ ৩৮ হাজার ৫শ’ টাকা। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য অদ্য ১১ টার সময় জব্দকৃত ট্রাক এবং ভারতীয় কাপড় বরিশাল সদর কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here