১৬শ থেকে ১৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতার অর্জন শেখ হাসিনার : এমপি খালেক

0
454

মোংলা প্রতিনিধি:
মোংলা-রামপালের (বাগেরহাট-০৩) সংসদ সদস্য আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেয়ার স্বপ্ন এবং আশা নিয়ে সারাদেশে ইতিমধ্যে কাজ শুরু করেছেন। তার দেয়া প্রতিশ্রæতি অনুযায়ী ২০১৮ সালের মধ্যে মোংলা-রামপালের সকল জায়গায় শতভাগ বিদ্যুৎ পৌছে যাবে।
তিনি আরো বলেন, এর আগে ১৯৯৬ সালে যখন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় ছিল তখন ১৬৪২ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ছিল। ২০০১ সালে ক্ষমতা হস্তান্তরকালে বিদ্যুৎ উৎপাদন ছিল ৪৫শ মেগাওয়াট। এরপর বিএনপি-জামায়াতের ৫ বছর এবং তত্ত¡াবধায়ক সরকারের ২ বছরসহ ওই ৭ বছরে দেশে কোন বিদ্যুৎ উৎপাদন হয়নি।
অথচ সে সময় এই বিদ্যুৎ সেক্টর থেকে হাজার হাজার কোটি টাকা বাহিরে পাচার করা হয়েছে। কারা করেছে তা আপনারা সকলেই জানেন। যারা চুরি করেছে তারা এখন ধরা পড়েছে। বর্তমান আওয়ামী লীগ সরকার টানা ৯ বছর ক্ষমতায় থাকার পর দেশে এখন বিদ্যুৎতের পরিমাণ দাড়িয়েছে ১৬ হাজার মেগাওয়াট। এছাড়া রামপালে ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কার্যক্রম চলছে। বিদ্যুৎ হলো উন্নয়নের পূর্ব শর্ত। আর এই বিদ্যুৎ সেবা নিশ্চিতের জন্য সরকার অত্যন্ত আন্তরিক।
শুক্রবার সকালে মোংলার মাকড়ঢোন আশ্রয়ন প্রকল্প-০১ এর বিদ্যুতায়ন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
উপজেলার চাদপাই ইউনিয়নের মাকড়ঢোন আশ্রয়ন প্রকল্পের ৩৯০ ঘর, ১টি দাতব্য ও ১টি কমিউনিটি সেন্টারের বিদ্যুৎ সংযোগ উপলক্ষ্যে আয়োজিত বিদ্যুতায়ন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চাদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম (টেকনিক) কাজী তৈয়ব মোহাম্মদ জহিরুল ইসলাম, এজিএম কম মো: নওশের আলী, মোংলা এলাকা পরিচালক হাওলাদার সিরাজুল ইসলাম, মিঠাখালী ইউপি চেয়ারম্যান ই¯্রাফিল হাওলাদার, মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: সাখাওয়াত হোসেন মিলন ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো: ইকবাল হোসেন।
এরপর বেলা সাড়ে ১১টায় স্থানীয় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক আগামী ৩ মার্চ খুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষ্যে আয়োজিত এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন। এ সময় তিনি প্রধানমন্ত্রীর এ সমাবেশে বিশেষ করে নারীদের সবচেয়ে বেশি উপস্থিতির জন্য সকলের প্রতি আহবাণ জানান। পরে তিনি বিকেল সাড়ে ৩টায় হলদিবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে ৩ দিনব্যাপী রিগন মেলা উদ্বোধন করেন। #