১৪তম খুলনা জেলা মেডিকেল সম্মেলন-২০১৮ সম্পন্ন।

0
508

“রোগ নিবারণ জানুন-সুস্থ থাকুন”- ¯েøাগান নিয়ে শুক্রবার খুলনা ক্লাবে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাক্টিশনার্স এসোসিয়েশন (বিপিএমপিএ) খুলনা শাখা কর্তৃক আয়োজিত ১৪তম খুলনা জেলা মেডিকেল সম্মেলন-২০১৮ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিপিএমপিএ, খুলনা শাখার সভাপতি ডা. গাজী মিজানুর রহমান।
সম্মেলনের উদ্বোধক ও স্যুভিনিরের মোড়ক উন্মোচন করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহ্াজ্ব মিজানুর রহমান মিজান। প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় বিপিএমপিএ সভাপতি অধ্যাপক ডা. মো: মনিরুজ্জামান ভ‚ঁইয়া। সম্মানিত অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি এবং সম্মানিত অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিপিএমপিএ মহাসচিব ডা. মো. জামালউদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় সহ-সভাপতি (খুলনা বিভাগ) ও বিএমএ, খুলনা জেলা শাখা সভাপতি ডা. শেখ বাহারুল আলম ও সাধারণ সম্পাদক ডা. মো: মেহেদী নেওয়াজ।
সভায় আরো বক্তব্য রাখেন, সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান ডা. আর. কে. নাথ, সম্মেলন প্রস্তুতি কমিটির সম্পাদক ও খুলনা বিপিএমপিএ’র সাধারণ সম্পাদক ডা. মো: সওকাত আলী লস্কর সহ সরকারি-বেসরকারি সম্মানিত চিকিৎসক নের্তৃবৃন্দ। সঞ্চানালয়ে ছিলেন বিপিএমপিএ, খুলনা শাখার যুগ্ম-সম্পাদক ডা. বঙ্গ কমল বসু।

১৪তম খুলনা জেলা মেডিকেল সম্মেলনে “বিপিএমপিএ” খুলনা শাখা কর্তৃক ডা. মো. রফিকুল ইসলাম, ডা. মো. বোরহান উদ্দিন আহমেদ, ডা. আনোয়ারুল আজাদ-কে “আজীবন সম্মাননা-২০১৮” প্রদান করা হয়।

 

সম্মেলনে জেলার বিভিন্ন অংশ ও খুলনা বিভাগের অন্যান্য জেলা থেকে আগত চিকিৎসকদের মধ্যে আন্তরিকতাপূর্ণ পরিচয় ও পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় তাদের পেশাগত মান উন্নয়ন ঘটাতে সহায়ক ভূমিকা রাখবে বলে আশা করা যায়। তিন’টি বৈজ্ঞানিক অধিবেশনে আধুনিক চিকিৎসা বিজ্ঞানের বিভিন্ন নতুন উদ্ভাবিত তথ্য সমূহ উপস্থাপন করা হয়। এছাড়া খুলনা জেলা হতে আগত স্বনামধন্য চিকিৎসকগণ চিকিৎসা ক্ষেত্রে তাদের অভিজ্ঞতা ও গবেষণা লদ্ধ বিভিন্ন তথ্য উপস্থাপন করেন। বৈজ্ঞানিক অধিবেশনের সার্বিক সহযেীতায় ছিলেন সায়িন্টিফিক সাব-কমিটির আহবায়ক ডা. কাজি হাফিজুর রহমান ও সদস্য সচিব ডা. মো: মাহমুদ হাসান লেনিন। সম্মেলনকে কেন্দ্র করে তথ্যবহুল ও আকর্ষণীয় ‘স্যুভিনির’ প্রকাশিত হয়। প্রত্যেক বৈজ্ঞানিক অধিবেশন শেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। সম্মেলন শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা “আলো ঝিলিমিলি সন্ধ্যা” পরিবেশিত হয় বিপিএমপিএ, খুলনা শাখার সভাপতি, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের নিয়মিত শিল্পী ডা. গাজী মিজানুর রহমান সংগীত পরিবেশন করেন। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের সঞ্চানালয়ে ছিলেন ডা. অপু লরেন্স বিশ্বাস ।