১০কার্য্যদিবসে মধ্যে ওতদন্ত প্রতিবেদ দাখিলের নির্দেশ বাগেরহাটে ক্লিনিকে প্রসূতির মৃত্যুর সেই ঘটনায় তদন্ত কমিটি গঠন

0
326

সেয়দ বাদশা হোসেন, বাগেরহাট:
বাগেরহাট শহরের পলি ক্লিনিকে চিকিৎসক ও কর্তৃপক্ষের অবহেলায় প্রসূতির মৃত্যুর সেই ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। আগামী দশ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের ও নির্দেশ দিয়েছে।
বৃহস্পতিবার দুপুরে বাগেরহাটের সিভিল সার্জন ডা. জিকেএম সামসুজ্জামান সাংবাদিকদের বিষয়টি নিঃশ্চিত করেছেন। গত সোমবার শহরের পুরাতন বাজার এলাকার পলি ক্লিনিকের চিকিৎসক ও কতৃপক্ষের অবহেলায় এক প্রসূতি মায়ের মৃত্যুর প্রকৃত কারণ কি তা তদন্ত করতে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে দেয়া হয়েছে। এ কমিটিকে আগামী ১০ কার্য্যদিবসের মধ্যে ওই প্রসূতি মায়ের মৃত্যুতে চিকিৎসক ও কর্তৃপক্ষের গাফিলতি ছিল কিনা এ বিষয়ে প্রতিবেদন প্রদান করতে বলা হয়েছে। তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।
তদন্ত কমিটির সদস্যরা হলেন সদর উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডা: শেখ মো. মোর্শারফ হোসেনকে সভাতি, সদর হাসপাতালের কন: (গাইনি) ডা: ডালিয়া হালদার ও মেডিকেল অফিসার ডা: প্রদিপ কুমার বক্সীকে সদস্য করা হয়েছে।
তবে তদন্ত কমিটিকে নিয়ে হতাশা ব্যাক্ত করেছে সুধীজন ওসুশীল সমাজের একাধীক ব্যাক্তিরা। তারা সংসয় প্রকাশ করে বলেছেন যে, প্রকৃত ঘটনার আসলে কি তদন্ত হবে। সত্য প্রতিবেদন কি দাখিল হবে , কেন না এ যুগে অর্থ আর প্রভাব থাকলে সব কিছুই হাতের মুঠোয় পাওয়া যায়। তারা অভিযোগের সুরে আরো বলেন তদারকি আর অবহেলায় একটি জীবন চলে গেল অতচ সামান্য কিছু টাকা দিয়ে সেটাকে চুপ করিয়ে দিলো।
উল্লেখ, সোমবার সন্ধ্যায় বাগেরহাট শহরের পুরতন বাজার এলাকার পলি ক্লিনিকে সিজার হওয়ার পরে শাহানাজ পারভিন (৩০) নামের এক প্রসূতি মায়ের মৃত্যু হয়। যা নিয়ে ব্যাপক উত্তেজনা ও তোলপাড় হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করে। নিহতের স্বজনদের পক্ষ থেকে অভিযোগ ওঠে ক্লিনিকের চিকিৎসক ও কর্তৃপক্ষের অবহেলায় ওই নারীর মৃত্যু হয়েছে ।