হাজী মুহসিন কলেজে অনার্স প্রথম বর্ষের ওরিয়েন্টেশন

0
718

বিজ্ঞপ্তি : সরকারি হাজী মুহাম্মদ মুহসীন কলেজের অধ্যক্ষ প্রফেসর টিএম জাকির হোসেন বলেছেন, শুধুমাত্র চাকরী করার জন্য লেখাপড়া নয়, এ জন্য আদর্শবান ভালো মানুষ হতে হবে। মানুষের মতো মানুষ হতে লেখাপড়ার মাধ্যমে জ্ঞান অর্জন করতে হবে। আর সেই জ্ঞান অর্জন করতে হলে নিয়মিত শ্রেণি কক্ষে উপস্থিত হতে হবে। ভালো ফলাফলের অন্যতম প্রধান শর্ত ক্লাসমুখী হওয়া। নিয়মিত শ্রেণীকক্ষে উপস্থিত না হলে ভালো ফলাফল করা সম্ভব নয়। ক্লাসের বাহিরে থাকলে অনেক কিছু অজানা রয়ে যায়। শিক্ষার্থীদের আচার-আচরণ দিয়ে নিজ কলেজের সুনাম বজায় রাখতে হবে।
তিনি বলেন, সরকার শিক্ষা বিস্তারের কাজ করছে। বর্তমান সরকারের ২০২১ ও ২০৪১ সালের ভিশন বাস্তবায়ন করতে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। উন্নত সমৃদ্ধ দেশ গড়ার জন্য শিক্ষার্থীদের প্রস্তুতি গ্রহণ করতে হবে।
মাদক ছোবল থেকে তরুণ প্রজন্মকে দূরে থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, এক শ্রেণির লোভী ব্যক্তিরা নিজেদের আখের গোছাতে মাদক দিয়ে যুব সমাজ ধ্বংস করছে। মাদকের কারণে একজন ব্যক্তি ক্ষতিগ্রস্থ হচ্ছে, তার পরিবার ক্ষতিগ্রস্থ হচ্ছে এমনকি রাষ্ট্রের ক্ষতি হচ্ছে। মাদকের এই ঘৃণীত জীবন থেকে দূরে থাকতে হবে। একই সাথে জঙ্গিবাদের বিরুদ্ধে শিক্ষার্থীদের স্বোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।
বৃহস্পতিবার বেলা ১১ টায় সরকারি হাজী মুহম্মদ মুহসিন কলেজের অনার্স প্রথম বর্ষের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এদিন কলেজের অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, হিসাব বিজ্ঞান, ব্যবস্থাপনা, ইসলামিক স্ট্যাটিজ ও সমাজ এই ছয়টি বিভাগের শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশনর আয়োজন করে স্ব স্ব বিভাগ।
অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন এসএম জাহিদ হোসেন, নাজমুল হাসান, খন্দকার মুকুল আহমেদ, দলীল উদ্দীন, শেখ মোঃ মাসুম আহমেদ, আবুল বাশার, তাহমিনা সুলতানা, গৌতম চন্দ্র হাওলাদার, কাজী মোঃ ফারুখ হোসেন, সিরাজুল ইসলাম, নেহার উদ্দীন মুন্সি, শফিকুল ইসলাম, সরদার আরজ আলী, নাজমা ইয়াসমিন, মোসাম্মাৎ পারভীন, সৈয়দ আনিসুর রহমান, মোস্তাফিজুর রহমান, নূর জাহান মৌসুমী, তপন কয়াল, মৌসুমী ফারহানা, মতিন এলাহী, নাসরিন আক্তার, মোঃ আলাউদ্দিন, মোঃ শাকিলুর রহমান ও মনোতোষ কুমার বৈরাগী, কলেজ ছাত্রলীগের রওশন আনিজী অন্তু, ওবায়দুর রহমান, রাকিবুল ইসলাম, আনিছুর রহমান রোহান, আশিকুল ইসলাম, আল আমিন রাহাত ও ইমন।