স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জনে খুলনায় জেলা প্রশাসনের নানা কর্মসূচী ঘোষনা

0
788

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:

স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে খুলনা তথ্য অফিসের উদ্যোগে আজ মঙ্গলবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়।

প্রেস ব্রিফিং-এ খুলনায় কর্মরত বিভিন্ন ইলেক্ট্রিক মিডিয়া, প্রিন্ট মিডিয়া ও অনলাইন মিডিয়ার গণমাধ্যমকর্মীরা অংশগ্রহণ করেন।প্রেস ব্রিফিং এ গনমাধ্যমের সামনে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক দিক তুলে ধরেন খুলনার জেলা প্রশাসক মো আমিন উল আহসান।

এ সময় তিনি সাংবাদিকদের উদেশ্য বলেন, জাতিসংঘ বাংলাদেশকে ১৭ই মার্চ তারিখে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে।জাতির পিতার যে সপ্ন ক্ষুদা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠা,সেই পথে বাংলাদেশ আরো এক ধাপ এগিয়ে গেল।এর ফলে আমাদের প্রতিবেশী দেশ যেমন ভারত শ্রীলংকা এমন কি পাকিস্তান সহ বিভিন্ন উন্নয়নশীল দেশের কাতারেই আজ বাংলাদেশের অবস্থান।এখন থেকে বাংলাদেশ এই অঞ্চলের সব দেশের সাথে সমান তাল মিলিয়ে এগিয়ে যেতে পারবে।

জাতিসংঘ বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি দেওয়ার ফলে খুলনা জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের উদ্যোগে আজ থেকে ২৪শে মার্চ খুলনা জেলায় বিভিন্ন গৃহীত কর্মসূচী গ্রহন করা হয়।

আজ ২০ শে মার্চ বিকেল বিকেল ৫টায় জেলা ক্রিড়া সংস্থার আয়োজনে খুলনা জেলা স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়ামে বাস্কেটবল প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে।

আগামীকাল ২১শে মার্চ বিকেল ৪.৩০ শে জেলা ফুটবল এসোসিয়েশন খুলনার উদ্যোগে খুলনা জেলা স্কুল মাঠে ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

২২ শে মার্চ বাস্তবায়ন উপ কমিটি সকল সরকারী, বেসরকারী দপ্তরের আয়োজনে আনন্দ শোভাযাত্রা খুলনা শিববাড়ি চত্তর হতে শুরু হয়ে খুলনা শহীদ হাদিস পার্কে গিয়ে শেষ হবে।

২২ শে মার্চ সকাল ৯.৩০ মিনিটে বিভাগীয় জেলা তথ্য অফিস খুলনার আয়োজনে খুলনা শহীদ হাদিস পার্কে উন্নয়নমূলক সংগীত পরিবেশনা।২২ শে মার্চ বিকেল ৩টায় জেলা শিশু একাডেমি ও শিল্পকলা একাডেমীর আয়োজনে শিশু একাডেমী খুলনা প্রাঙ্গনে চিত্রাঙ্কন প্রতিযোগী অনুষ্ঠিত হবে।

২৩ শে মার্চ বিকেল ৪.৩০ মি জেলা ক্রিয়া সংস্থা খুলনার আয়োজনে খুলনা আউটার স্টেডিয়ামে ভলিবল প্রতিযোগী অনুষ্ঠিত হবে।

২৪শে মার্চ বিকেল ৩টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত আঞ্চলিক তথ্য অফিস, পি আই ডি খুলনার আয়োজনে খুলনা শহীদ হাদিস পার্কে উন্নমনমূলক চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হবে।

২৪শে মার্চ বিকেল ৫টায় বাস্তবায়ন উপ কমিটির আয়োজনে খুলনা শহীদ হাদিস পার্কে আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।