স্কয়ার ফ্যামিলি স্পোর্টস ডে-২০১৮ অনুষ্ঠিত

0
563

স্কয়ার গ্রæপের ফ্যামিলি স্পোর্টস ডে গত ৯ ফেব্রæয়ারি শুক্রবার পাবনার শহীদ এ্যাডভোকেট আমিনউদ্দিন স্টেডিয়ামে অনুষ্ঠিত হলো। প্রতিবছর আয়োজিত এই অনুষ্ঠানে স্কয়ার গ্রæপের কর্মী ও তাদের পারিবারিক সদস্যরা অংশগ্রহণ করেন। এ বছরও ২৬ হাজারেরও বেশি সদস্য অনুষ্ঠানে অংশ নেন। বিভিন্ন ধরনের প্রতিযোগিতামূলক খেলাধুলার মাধ্যমে দিনটি উদযাপিত হয়।

সকাল ৮:১৫ থেকেই স্কয়ার কর্মীরা বিভিন্ন প্ল্যান্ট থেকে র‌্যালি করে এসে অনুষ্ঠানে উপস্থিত হতে থাকেন। এর কিছু পরেই মঞ্চে আসেন স্কয়ার গ্রæপের পরিচালক অঞ্জন চৌধুরী ও স্কয়ার ফার্মাসিউটিক্যালস্ লিমিটেড-এর আবাসিক উপদেষ্টা দবির উদ্দিন আহমেদ।

জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানটি। স্কয়ার গ্রæপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত স্যামসন এইচ চৌধুরীর স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানটির উদ্বোধন ঘোষণা করেন স্কয়ার পরিবারের প্রবীণতম সদস্য এ এন সাহাবুদ্দিন আহমেদ। পায়রা ও বেলুন ওড়ানো, চৌকস এইজিস বাহিনীর কুচকাওয়াজ প্রদর্শন এবং প্রজ্জ্বলিত মশাল নিয়ে মাঠ প্রদক্ষিণের পর শুরু হয় অনুষ্ঠানটির মূল আয়োজন।

দিনব্যাপি এই আয়োজনে ছিলো বিভিন্ন ধরনের দৌড় প্রতিযোগিতা, লং জাম্প, মোরগ লড়াই, বল নিক্ষেপ, মিউজিক্যাল পিলো, সাইকেল চালানোসহ আকর্ষণীয় সব খেলাধুলা। মধ্যাহ্ন ভোজ ও জুমা’র নামাজ বিরতির পর অনুষ্ঠানটি আবার শুরু হয় যেমন খুশি তেমন সাজো প্রতিযোগীতার মাধ্যমে। সবশেষে ম্যানেজার ও নির্বাহীদের মধ্যে একটি চিত্তাকর্ষক ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। পুরস্কার বিতরণী ও র‌্যাফেল ড্র শেষে বিকাল ৫ টায় অনুষ্ঠানটির সমাপনী ঘোষণা করা হয়। মাছরাঙ্গা টিভিসহ বিভিন্ন মিডিয়ায় অনুষ্ঠানটি সম্পর্কে প্রচার করা হয়।#