সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়েছে বিএনপি

0
527

খুলনা টাইমস ডেস্ক :
আগামী ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে পরদিন আগামী ৮ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়েছে বিএনপি। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে অনুমতি চেয়ে এ আবেদন করেছে দলটি।
শুক্রবার বেলা ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

রিজভী বলেন, সরকার দেশকে বিপদে ফেলে দিচ্ছে। দেশের মানুষের মনে এখন আশঙ্কা জন্মেছে ৫ জানুয়ারির মতো আরো একটি এক তরফা নির্বাচনের জন্যই সরকার এসব করছে।

এ সময় রোহিঙ্গাদের ত্রাণ দিতে যাওয়া ও আসার পথে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার জন্য সরকারি দলকে দায়ী করে রিজভী বলেন, গাড়িবহরে হামলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পরিকল্পনাতেই হয়েছে। বিষয়টি এখন ভিন্নখাতে প্রবাহিত করতে সরকার উল্টো বিএনপি নেতাকর্মীদেরই মামলা দিয়ে মিথ্যা নাটক সাজাচ্ছে।

রিজভী অভিযোগ করে বলেন, পুলিশ বিরোধী দলকে হয়রানির কাজে ব্যস্ত হওয়ার কারণে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির ভয়াবহ অবনতি হয়েছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, কেন্দ্রীয় নেতা আজিজুল বারী হেলাল, মনির হোসেন প্রমুখ।

ঘটনাবহুল ৭ নভেম্বরকে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ হিসেবে পালন করে আসছে বিএনপি। গত বছরও দিনটি উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যান অথবা দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি চেয়েছিল বিএনপি। তবে শেষ পর্যন্ত সেই সমাবেশের অনুমতি মেলেনি।