সোমবার মার্কিন দূতাবাস ঘেরাও করবে ইসলামী আন্দোলন

0
467

শেখ মোঃ নাসির উদ্দিনঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মো. ফয়জুল করীম চরমোনাই বলেছেন, জেরুজালেম পৃথিবীর সবচেয়ে স্পর্শকাতর স্থান। এখানে কেউ কোন ভুল সিদ্ধান্ত দিলে বিশ্বযুদ্ধ শুরু হয়ে যাবে। উম্মাদ ট্রাম্প জেরুজালেমকে ইহুদি রাষ্ট্রের রাজধানী ঘোষণা করে বিশ্বকে আর একটি বিশ্বযুদ্ধের দিকে ঠেলে দিলেন। আমরা খুব পরিষ্কার করে বলতে চাই মুসলমানদের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে মতবিরোধ থাকতে পারে কিন্তু বায়তুল মোকাদ্দাস নিয়ে কোন মতবিরোধ নেই। বায়তুল মোকাদ্দাস আমাদের কাছে ইমানের বিষয়। সুলতান নুরুদ্দীন স্বপ্ন দেখেছিলেন জেরুজালেম মুক্ত আর সালাউদ্দিন আইয়ূবী তা বাস্তবায়ন করেছিলেন। জেরুজালেম এখন আবার ইহুদীদের দখলে। ট্রাম্পের হাত থেকে জেরুজালেমকে মুক্ত করতে বিশ্বের মুসলমানদের ঐক্যবদ্ধ হতে হবে এবং মজলুম ফিলিস্তিনীদের স্বাধীনতার স্বীকৃতি বাংলাদেশ শুরু থেকেই দিয়ে আসছে। আমরা আশাবাদী জেরুজালেম ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে ও ফিলিস্তিনের স্বাধীনতার পক্ষে বাংলাদেশ অগ্রণী ভূমিকা পালন করবে।

জেরুজালেমকে যুক্তরাষ্ট্র কর্তৃক ইসরাইলের রাজধানী হিসাবে স্বীকৃতির প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে ৮ ডিসেম্বর শুক্রবার বাদ জুম’আ সিলেট আলিয়া মাদরাসা মাঠ থেকে বিশাল বিক্ষোভ মিছিল বের করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিলেট কোর্ট পয়েন্টে এসে সমাবেশের আয়োজন করে।

ইসলামী আন্দোলন সিলেট মহানগর সভাপতি মুফতি মোঃ ফখর উদ্দিনের সভাপতিত্বে ও সেক্রেটারী ডা. রিয়াজুল ইসলাম রিয়াজের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

প্রধান অতিথি বক্তব্য শেষে তিনি আগামী ১১ ডিসেম্বর সোমবার সকাল ১০টায় বায়তুল মোকাররাম থেকে আমেরিকা দূতাবাস ঘেরাও কর্মসূচী ঘোষণা করেন।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য সংগঠনের মহাসচিব হাফিজ মাওলানা অধ্যক্ষ ইউনুছ আহমদ, কেন্দ্রীয় সদস্য প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান, বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা ইসলামী যুব আন্দোলন সভাপতি আলহাজ্ব নজির আহমদ, ইশা ছাত্র আন্দোলন সিলেট জেলার সভাপতি সোহেল আহমদ, ইসলামী শ্রমিক আন্দোলন জেলার সভাপতি ফজলুল হক প্রমুখ।