সোনাডাঙ্গা থানার অভিযানে পিস্তল, গুলি, গান পাউডার এবং বারুদ উদ্ধারসহ গ্রেফতার ৩

0
125

নিজস্ব প্রতিবেদক:
খুলনা মহানগর পুলিশের (কেএমপি) সোনাডাঙ্গা মডেল থানা পুলিশের অভিযানে ১টি ওয়ান শুটার গান, ১ রাউন্ড পিস্তলের গুলি, ৪০০ গ্রাম গান পাউডার, ৪৫০ গ্রাম মমছাল, ৯০০ গ্রাম পটাশ এবং ২০০ গ্রাম বারুদ উদ্ধারসহ ৩ জন গ্রেফতার হয়েছে। রবিবার (২৬ নভেম্বর) দুপুর সোয়া ২টার সময় সোনাডাঙ্গা মডেল থানা পুলিশের একটি চৌকস টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসামীদের গ্রেফতার করে।
জানা গেছে, রবিবার দুপুরে আপার যশোর রোডস্থ কেডিএ নিউমাকের্ট গ্রীল হাউজ সংলগ্ন পিডাবিøউ.ডি স্ট্যাফ কোয়ার্টারের বাহিরে প্রাচীরের সাথে মিলন কাজীর চায়ের দোকানের আগে মোটরসাইকেল থামাইয়া দৌড়ে পালানোর চেষ্টা কালে মিলন কাজীর চায়ের দোকানের সামনে হতে সোনাডাঙ্গা মডেল থানাধীন ১৪০, গোবরচাকা গাবতলার মোড়, ভাজাওয়ালার গলির মৃত সাগর আলী শেখের ছেলে আসামী মোঃ ইব্রাহীম শেখ (৩৮), খালিশপুর থানার ১৩৩, নর্থজোন বি নয়াবাটির সেলিম সরদারের ছেলে নাজমুল হোসেন বাবু (৩৯) এবং খালিশপুর থানাধীন আলমনগর চরেরহাট রোডের আবু কালামের ছেলে মোঃ রাসেল (২৪)’কে গ্রেফতার করা হয়েছে।


একপর্যায়ে ১ নং আসামী মোঃ ইব্রাহীম শেখ’কে জিজ্ঞাসাবাদ করলে তার কাছে অস্ত্র ও গুলি আছে মর্মে স্বীকার করে। অতঃপর আসামীর পরিহিত প্যান্টের পিছনে কোমারে গোজা পলিথিনে মোড়ানো শপিং ব্যাগের মধ্যে থাকা ১টি কালো রংয়ের ওয়ান শুটার গান, ১ রাউন্ড পিস্তলের গুলি, আসামী নিজ হাতে বের করে দেয়। পরবর্তীতে ২ নং আসামী নাজমুল হোসেন বাবু’র হাতে থাকা বাজার করা ব্যাগের মধ্যে পলিথিনে রক্ষিত ৪০০ গ্রাম গান পাউডার, পলিথিনে রক্ষিত ৪৫০ গ্রাম হলুদ রংয়ের মমছাল এবং ৩ নং আসামী মোঃ রাসেল (২৪) এর হাতে থাকা বাজার করার ব্যাগের মধ্যে পলিথিনে রক্ষিত ৯০০ গ্রাম পটাশ এবং ২০০ গ্রাম বারুদ নিজ হাতে বের করে দেয়।
আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা খুলনা মহানগরী এলাকায় সন্ত্রাসীমূলক কার্যক্রম পরিচালনা করার জন্য বোমা তৈরীর উপাদানাবলি বহন করে নিয়ে যাচ্ছিল। পরবর্তীতে সোনাডাঙ্গা মডেল থানাধীন আপার যশোর রোডস্থ কেডিএ নিউমাকের্ট গ্রীল হাউজ সংলগ্ন পিডাবিøউ ডি স্ট্যাফ কোয়ার্টার এর বাহিরে প্রাচীরের সাথে মিলন কাজীর চায়ের দোকানের সামনে এসআই(নিঃ) অনুপ কুমার ঘোষ জব্দ তালিকা প্রস্তুত করতঃ আলামত জব্দ করা হয়। এ সংক্রান্তে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সোনাডাঙ্গা মডেল থানার মামলা নং-১৬, তারিখ-২৬/১১/২০২৩খ্রিঃ, ধারা-ঞযব অৎসং অপঃ, ১৮৭৮ এর ১৯-অ তৎসহ ঞযব ঊীঢ়ষড়ংরাব ঝঁনংঃধহপবং অপঃ, ১৯০৮ এর ৪/৬. রুজু করা হয়।