সুন্দরবন কলেজে গণহত্যা দিবসের আলোচনা সভায় বাঁধা

0
1130

স্টাফ রিপোর্টার
নগরীর সরকারি সুন্দরবন আদর্শ কলেজে গণহত্যা দিবসের প্রোগ্রামে বাঁধা দিয়েছে কলেজের সাবেক ছাত্রনেতারা অভিযোগ অধ্যক্ষ্যের। পাশাপাশি ২৬ মার্চ এর স্বাধীনতা দিবসের অনুষ্ঠান সফল না করতে দেওয়ার হুমকি দিয়েছেন তারা।
সরকারি সুন্দরবন আদর্শ কলেজের অধ্যক্ষ প্রভাষ চন্দ্র বিশ্বাস জানান, ২১ ফেব্রæয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানের থেকে শুরু হয়েছে এই অত্যাচার। ঐদিনও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠান সম্পন্ন করতে দেওয়া হয়নি।
রবিবার সকালে গণহত্যা দিবসের আলোচনা সভার ব্যানার ঝুলানো হলে সাবেক ছাত্রনেতাদের নেতৃত্বে বর্তমান গণিত বিভাগের এক ছাত্র ব্যানার ছিরে ফেলে। যার সিসি ক্যামেরার ফুটেজও ররেছে।
এছাড়াও সন্ধ্যায় ২৬মার্চ স্বাধীনতা দিবসের তোরন তৈরীতেও বাঁধা দেয় তারা। পাশাপাশি সাধারন ছাত্র-ছাত্রীদের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অংশগ্রহন না করারও হুমকি দেন তারা।
তিনি আরো বলেন, এ ব্যাপারে আমাদের উপাধ্যক্ষ তাদের সাথে আলোচনায় বসার কথা বললেও তারা বসেন নি।
এ ব্যাপারে সুন্দরবন কলেজ ২০০৯-১০ইং ছাত্র সংসদের সাবেক জিএস, নগর ছাত্রলীগ নেতা মাহাফুজ্জামান ড্যানি বলেন, শিক্ষকদের অভিযোগের কোন ভিত্তি নেই। ব্যানার ছেরা বা তোরন করতে বাঁধা দেওয়ার ব্যাপারে আমরা কিছুই জানি না। শিক্ষকরা আমাদের সাথে কোন রকম আলোচনা না করে বিভিন্ন কর্মসূচী ঘোষনা করায় আমরা আমাদের মত করে আলাদাভাবে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছি শান্তিপূর্ণ ভাবে। তিনি আরো বলেন, শিক্ষকদের সাথে কথা হচ্ছে সম্মিলিতভাবে সকল অনুষ্ঠান সম্পন্ন করার লক্ষ্যে।