সুন্দরবনে পারশে পোনা ধরায় ১৫ জেলে কারাগারে, দু’টি ট্রলার জব্দ

0
302

বাগেরহাট প্রতিনিধি: পূর্ব সুন্দরবনে অবৈধভাবে প্রবেশ করে আহরণ নিষিদ্ধ পারশে মাছের পোনা ধরার অপরাধে ১৫ জেলেকে গ্রেফতার করা হয়েছে। রবিবার সকালে শরণখোলা রেঞ্জের কালামিয়ার খালে অভিযান চালিয়ে স্মার্ট পেট্রোলিং গ্রুপ-১ তাদের আটক করে। এসময় দু’টি ট্রলার ও পোনা ধরার জাল জব্দ করা হয়। পরে জেলেদের রবিবার সন্ধ্যায় বাগেরহাট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃত জেলেরা হলেন- হাফিজ গাইন, আজাহারুল ইসলাম, সাহাদত গাজী, আব্দুল গণি, এসএম সরদার, মফেল উদ্দিন, রফিকুল ইসলাম, কামাল সেনা, বাহারুল গাজী, হাসান গাজী, আব্দুল বিশ্বাস, এসএম আজম, আনিস সরদার, সাইফুল গাজী ও এবাদুল শেখ। তাদের বাড়ি খুলনার পাইকগাছা ও দাকোপ উপজেলার বিভিন্ন গ্রামে বলে বনবিভাগ জানিয়েছে।

সুন্দরবন পূর্ব বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মাহমুদুল হাসান জানান, শরণখোলা রেঞ্জের স্মার্ট পেট্রোলিং গ্রুপ-১ সকাল ৮টার দিকে শ্যালা নদী সংলগ্ন কালামিয়ার খালে অভিযান চালিয়ে ওই ১৫ জেলেকে আটক করে। এসময় জেলেরা ছোট ফাঁসের জাল ফেলে পারশে পোনা ধরার প্রস্তুতি নিচ্ছিল। তাদের কাছ থেকে দু’টি ইঞ্জিন চালিত ট্রলার ও পোনা ধরার জাল জব্দ করা হয়। আটক জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা দেওয়া হয়েছে। রবিবার সন্ধ্যায় তাদের বাগেরহাট আদালতে হাজির করা হলে আদালত তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয়।