সুন্দরবনে দুই ট্রলার ও জালসহ ১৫ জেলেকে আটক করেছে স্মার্ট পেট্রোলিং গ্রুপ-১

0
425

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি, খুলনাটাইমস:
বাগেরহাটের পূর্ব সুন্দরবনে অবৈধভাবে প্রবেশ করে আহরণ নিষিদ্ধ পারসে পোনা ধরার অপরাধে ১৫ জেলেকে আটক করেছে স্মার্ট পেট্রোলিং গ্রুপ-১। রবিবার সকালে শরণখোলা রেঞ্জের কালামিয়ার খালে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এসময় দুটি ট্রলার ও পোনা ধরা দুটি জাল জব্দ করা হয়। আটক জেলেদের এদিন বিকেল সাড়ে ৫টার দিকে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে।
আটক ব্যক্তিরা হলেন হাফিজ গাইন, আজাহারুল ইসলাম, সাহাদত গাজী, আব্দুল গণি, এসএম সরদার, মফেল উদ্দিন, রফিকুল ইসলাম, কামাল সেনা, বাহারুল গাজী, হাসান গাজী, আব্দুল বিশ্বাস, এসএম আজম, আনিস সরদার, সাইফুল গাজী ও এবাদুল শেখ। এসব জেলের বাড়ি খুলনার পাইকগাছা ও দাকোপ উপজেলার বিভিন্ন গ্রামে বলে বনবিভাগ জানিয়েছে।
শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) মো. ফারুকুল ইসলাম জানান, শরণখোলা রেঞ্জের স্মার্ট পেট্রোলিং গ্রিপ-১ এর টিম লিডার আলমগীর হোসেনের নেতৃত্বে স্মার্ট গ্রুপ সকাল ৮টার দিকে শ্যালা নদী সংলগ্ন কালামিয়ার খালে অভিযান চালিয়ে ওই ১৫ জেলেকে আটক করে। এসময় জেলেরা ছোট ফাঁসের জাল ফেলে পারসে পোনা ধরার প্রস্তুতি নিচ্ছিল। তাদের কাছ থেকে দুটি ইঞ্জিন চালিত ট্রলার ও দুটি পোনা ধরা জাল জব্দ করা হয়। আটক জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা দেওয়া হয়েছে। ##