সুন্দরবনে অপহৃত ৮ জেলেসহ বন্দুক ও গুলি উদ্ধার

0
333

সাতক্ষীরা প্রতিনিধি : সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের কলাগাছিয়ার বাদুরঝুলি এলাকায় অভিযান চালিয়ে বনদস্যুদের হাতে অপহরণ হওয়া আট জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড। এসময় দস্যুদের ফেলে যাওয়া একটি দুই নলা বন্দুক ও ১৫ রাউন্ড গুলি উদ্ধার করে। বুধবার রাতে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কলাগাছিয়ার বাদুর ঝুলি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

কোস্ট গার্ডের লে. কমান্ডার আবদুল্লাহ আল মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড পশ্চিম জোনের দোবেকী ও কয়রা স্টেশনের সদস্যরা সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কলাগাছি ফরেস্ট স্টেশন সংলগ্ন বাদুর ঝুলি এলাকায় অভিযান চালায়। এ সময় বনদস্যু দাদা ভাই ও মোস্তাক বাহিনীর সদস্যরা কোস্ট গার্ডকে লক্ষ করে গুলি ছুড়লে কোস্ট গার্ড সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। কোস্টগার্ডের প্রতিরোধের মুখে বনদস্যুরা পালিয়ে যায়। ধ্বংস করা হয় বনদস্যুদের একটি আস্তানা।

ঘটনাস্থল থেকে অপহৃত আট জেলে, চারটি নৌকা, একটি দ্ইু নলা বন্দুক, ১৫ রাউন্ড গুলি, ৮০ রাউন্ড গুলির খোসাসহ ডাকাতিতে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার হয়েছে। তিনি আরো জানান, উদ্ধারকৃত অস্ত্র ও গুলি শ্যামনগরের বুড়িগোয়ালিনী নৌ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।