সুন্দরবনের গহীন হতে জিম্মি ১৭৮ বাওয়ালী ও ৫৫টি নৌকাসহ উদ্ধার

0
381

মংলা (বাগেরহাট) প্রতিনিধি:
সুন্দরবনের গহীনে দস্যু বাহিনীর হাতে জিম্মি ১৭৮ বাওয়ালীকে ৫৫টি নৌকা সহ উদ্ধার করেছে কোস্টগার্ড। এ সময় কোস্টগার্ড বনদস্যুদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। সোমবার রাতে পশ্চিম বনভিাগের টেপার ভাড়ানি খাল সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। কোস্টগার্ডের সহকারী গোয়েন্দা পরিচালক আব্দুল্লাহ মারুফ মঙ্গলবার দুপুরে এক প্রেস বিঞ্জপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবনে বাওয়ালী অপহরনের খবর পেয়ে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের একটি দল সোমবার দিনভর বনের বিভিন্ন এলাকায় অভিযান চালায়। পরে সুন্দরবনের পশ্চিম বিভাগের দাকোপ থানার টেপার ভাড়ানি খাল সংলগ্ন এলাকায় দস্যু মোশারফ বাহিনী ও জিম্মি গোলপাতা বাওয়ালীদের অবস্থান নিশ্চিত হয়ে কোস্টগার্ড ওই এলাকায় অবস্থান নেয়। এ সময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে দস্যু গ্রæপের সদস্যরা গুলি চালাতে শুরু করে। জবাবে কোস্টগার্ডও পাল্টা গুলি ও ধাওয়া করলে দস্যুরা গহীন বনে পালিয়ে যায়।
এ সময় জিম্মি বাওয়ালীদের নৌকাসহ উদ্ধার ও গহীন বনে দস্যুদের ব্যবহৃত দুটি আস্তানা ধ্বংস করে দেয় কোস্টগার্ড সদস্যরা। উদ্ধার বাওয়ালীদের বাড়ি খুলনা জেলার দাকোপ থানার বিভিন্ন গ্রামে। মঙ্গলবার সকালে আদাচাই ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়। ##