সুজনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খালিশপুরে সভা

0
592

খবর বিজ্ঞপ্তি:
আগামী ১২ নভেম্বর সুশাসনের জন্য নাগরিক-সুজনের প্রতিষ্ঠা বার্ষির্কী। এ দিবসটি পালনরে লক্ষে ৩ নভেম্বও (শুক্রবার) বিকেল সাড়ে ৩টায় খালিশপুর থানা শাখার এক প্রস্তুতি সভা ১০নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের মহানগর সভাপতি ভাষাসৈনিক আলহাজ্ব লোকমান হাকিম, বিশেষ অতিথি ছিলেন ১০নং ওয়ার্ড কাউন্সিলর ও সংগঠনের মহানগর কমিটির সহ-সভাপতি ফারুক হিল্টন। খালিশপুর থানা কমিটির সাধারণ সম্পাদক খলিলুর রহমান সুমনের পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের থাান শাখার সভাপতি ডাঃ সৈয়দ মোসাদ্দেক হোসেন বাবলু। সভায় বক্তৃতা করেন সংগঠনের খালিশপুর থানা শাখার সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম অভি, সহ-সভাপতি আলহাজ্ব তাহেরুল আলম চৌধুরি, সহ-সম্পাদক মোল্যা মুরাদ হোসেন রিপন ও মোঃ কামরুজ্জামান, গবেষণা সম্পাদক শেখ মনিরুজ্জামান মনি, সাংস্কৃতিক সম্পাদক জাহিদুল ইসলাম বাদশা, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক আবু হোসেন গাজী, রাফেল ফেরদৌস রানা, মেহেদী হাসান হিরা প্রমূখ। সভায় সর্বসম্মতিক্রমে মোল্যা মুরাদ হোসেন রিপনকে সভাপতি ও রাফেল ফেরদৌস রানাকে সাধারণ সম্পাদক করে সুজনের ১০নং ওয়ার্ড কমিটি গঠন করা হয়।
উল্লেখ্য, ২০০৩ সালে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদের নির্বাচনের প্রাক্কালে একদল সচেতন নাগরিকের উদ্যোগে ২০০২ সালের ১২ নভেম্বর সিটিজেনস ফর ফেয়ার ইলেকশন (সিএফই) নামে একটি নাগরিক সংগঠন আতœপ্রকাশ করে। ভোটারগণ যাতে জেনে শুনে বুঝে সৎ যোগ্য আদর্শবান ও জনকল্যাণে নিবেদিত প্রার্থীর পক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন এবং ভালো মানুষেরা যাতে নির্বাচনে অংশগ্রহন করে জয়ী হতে পারে, সেজন্য ভোটারদেরকে তথ্যভিত্তিক কার্যক্রম পরিচালনা ছিল এই সংগঠনের লক্ষ্য। যা এখন সুজন হিসেবে পরিচিত।