সুখে, দুঃখে সব সময় ভারত বাংলাদেশের পাশে থাকবে …..ভারতের হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা

0
446

মইনুল ইসলাম:
বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে চরমপন্থি দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। আপনারা জানেন, ১৯৬৫ সাল থেকে খুলনা টু কোলকাতা ট্রেন চালু ছিল কিন্তু বিগত কয়েক বছর বন্ধ থাকার পর সেটি আবারও চালু হয়েছে। তিনি আরও বলেন, দেশের অর্থনীতিতে অবদান রাখতে দুই বন্ধু রাষ্ট্র তাদের সম্পর্ক উন্নয়নে কাজ করে চলেছে। আর এরই লক্ষ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও শেখ হাসিনা অসংখ্য উদ্যোগ গ্রহণ করেছেন। এছাড়া আগামী ২০৪১ সালে মধ্যে উন্নত দেশ গড়তে হলে আত্মসামাজিক উন্নয়ন দরকার আর সেটি করতে ভারত বাংলাদেশকে সহযোগীতা করবে এবং সুখে, দুঃখে সব সময় ভারত বাংলাদেশের পাশে থাকবে। রোববার দুপুর ২টায় সাতক্ষীরার দেবহাটার নওয়াপাড়ায় রামনাথপুর প্রণব মঠে সংবর্ধনা ও ১ কোটি ৫২ লাখ ২৩ হাজার টাকার উন্নয়নের কাজের উদ্বোধন কালে উপরোক্ত কথাগুলো বলেন, ভারতের হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা। রামনাথপুর প্রণব মঠের সার্বিক ব্যবস্থাপনায় এ সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রণব মঠের সভাপতি মহানন্দ সরকারের সভাপতিত্বে সংবর্ধিত অতিথি ছিলেন, ভারতের হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।
সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ আ.ফ.ম রুহুল হক, সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎ মিশ, সহকারী পুলিশ সুপার বিদ্রোহ, সহকারী হাই কমিশনার রাজেশ বর্মন, উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল গণি, উপজেলা নির্বাহী অফিসার হাফিজ আল আসাদ, দেবহাটা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মান্নান আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারেম্যান মুজিবর রহমান, সহ-সভাপতি শরৎ চন্দ্র ঘোষ, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুল ওহাব।
ঢাকা উত্তরা কলেজের প্রভাষক মৃত্তঞ্জয় দাসের পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বাবু, জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু, বাংলাদেশ প্রণব মঠের অধ্যক্ষ স্বামী দিগ¦জয়ামনন্দজী মহারাজ, ভারতের প্রণব মঠের সভাপতি স্বামী অগ্নিস্বর মহারাজ, আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ অরুন কুমার, জেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি ও রামনাথপুর মঠের উপদেষ্টা মনোরঞ্জন মুখার্জী, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুভাষ ঘোষ, সাধারণ সম্পাদক নির্মল কুমার মন্ডল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিজয় ঘোষ, নওয়াপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, বাংলাদেশ প্রণব মঠের যুগ্ম-সম্পাদক সঙ্গীতানন্দজী মহারাজ, মাদারীপুরের প্রণব মঠের অধ্যক্ষ মহিমান্দজী মহারাজ, স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন মঠের নেতৃবৃন্দ ও শত শত ভক্তবৃন্দরা।