সুঅভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই : চমক তারা

0
374

খুলনাটাইমস বিনোদন: মারুফ সরকার: মঞ্চ নাটকে অভিনয়ের ভিত তৈরি করে ধীরে ধীরে চলচ্চিত্রের আকাশেও নিজের আলোক ছটা ছড়াচ্ছেন চমক তারা।মাসুদ আজাদের বস্তির সম্রাট সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে। এরপর মুক্তি পায় মা বাবার সন্তান। তারপর মুক্তি পায় মাস্তান ও পুলিশ। ধীরে ধীরে মানুষের মন জয় করে ফেলেছেন। গত সপ্তাহে মুক্তি পাওয়া গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ।
এ সিনেমায় আইটেম গানে পারফর্ম করলেন তিনি। মুক্তির অপেক্ষায় রয়েছে আরো কিছু সিনেমা। চমক তারার হালচাল জানতে এবার কথা হয় তার সাথে। তিনি আমাদের জানান তার বর্তমান অবস্থার কথা। পাঠকদের জন্য কিছু অংশ তুলে ধরা হলো। সাক্ষাৎকারটি নিয়েছেন আমাদের প্রতিনিধি মারুফ সরকার।
কেমন আছেন?
চমক তারা: ভালো আছি। আর গতসপ্তাহে যেহেতু আমার একটা সিনেমা মুক্তি পেয়েছে তাই এখন একটু বাড়তি উচ্ছ্বাস তো কাজ করছেই।
আপনার সদ্য মুক্তি প্রাপ্ত সিনেমা নিয়ে বলুন?
চমক তারা: আসলে মুস্তাফিজুর রহমান বাবু পরিচালিত গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ সিনেমাটা মুক্তি পেলো গত সপ্তাহে। আমি মূলত এই সিনেমায় একটা আইটেম গানে পারফর্ম করেছি।
হলে গিয়ে নিজের অভিনীত সিনেমা দেখেন?
চমক তারা: নিজের কাজ হলে তো অবশ্যই দেখি। তবে নিজের কাজ ছাড়াও হলে গিয়ে সিনেমা দেখি। কারণ যত দেখবো ততো শিখবো।
দর্শক রিঅ্যাকশন কেমন পাচ্ছেন?
চমক তারা: যতোটা আশা করেছিলাম তারচেয়ে বেশিই প্রশংসা পাচ্ছি।
মিডিয়ায় আপনার শুরু কিভাবে?
চমক তারা: অভিনয়ে আমার শুরু গ্রুপ থিয়েটার করা থেকে। এখনো ভিজ্যুয়াল মিডিয়ার পাশাপাশি গ্রুপ থিয়েটারের হয়ে মঞ্চে নিয়মিত কাজ করছি। আমার প্রথম বড় পর্দায় কাজ করা মাসুদ আজাদের বস্তির সম্রাট সিনেমার মধ্য দিয়ে।
কার অনুপ্রেরনাই মিডিয়া জগতে আসা
চমক তারা: আমার আম্মুর অনুপ্রেরনাই মিডিয়া জগতে আসা। আমার আম্মু আমাকে খুব অনুপ্রেরনা দেয়।
এখন কি কি কাজ নিয়ে ব্যাস্ত সময় পার করছেন
চমক তারা: টিভি সিরিয়াল ,ছবি ,আইটেম গান নিয়ে ব্যাস্ত সময় পার করছি পাশাপাশি বিবিএ পড়াশোনা করছি।
সিনেমায় অভিনয়ের জন্য কি মঞ্চ ব্যাকগ্রাউন্ড জরুরী বলে মনে করেন? কেনো জরুরী?
চমক তারা: অবশ্যই জরুরী বলেই মনে করি। কারণ মঞ্চ হচ্ছে অভিনয় শেখার স্কুল, যদি কেউ অভিনয়টা না শেখেন তবে আমার মনে হয়না এই প্রতিযোগিতাপূর্ণ মাধ্যমে টিকে থাকা সম্ভব।
আমাদের সিনেমায় কি কাক্সিক্ষত পরিবর্তন আসছে?
চমক তারা: সিনেমায় আগের চেয়ে অনেক পরিবর্তন আসছে তবে সব ইতিবাচক পরিবর্তন বাধাগ্রস্থ হচ্ছে সিনেমা হলে দর্শক শুন্যতার জন্য।
নবীন ডিরেক্টরদের কাজের মান নিয়ে আপনার মন্তব্য কি?
চমক তারা: নতুন ডিরেক্টররা নতুন ভাবনা আর সিনেমা সম্পর্কে নতুন নতুন আইডিয়া নিয়ে আসছে যা অবশ্যই ইতিবাচক আর তারা ভালো কাজও করছে। যদি তাদেরকে সাপোর্ট করা হয় তবে তারা আরও ভালো করবে বলেই মনে করি।
আমাদের সিনেমার বেশিরভাগ গল্প ভিনদেশি গল্প বা সিনেমা থেকে চুরি করা, এই মেধাচুরি নিয়ে আপনার ভাবনা কি?
চমক তারা: হ্যাঁ আমাদের সিনেমাগুলো দর্শকপ্রিয়তা হারানোর পেছনে এটাও একটা কারণ বলে মনে করি। কারণ এই সময়ে এসে দর্শককে বোকা বানানো খুব কঠিন।
কোন ধরনের চরিত্রে অভিনয়ে স্বাচ্ছন্দ্যবোধ করেন?
চমক তারা: সব ধরনের চরিত্রে অভিনয় করে যেতে চাই। তবে যেসব চরিত্র উপস্থাপন ও রূপায়নে ভিন্নতা আছে সেইসব চরিত্রের প্রতি আলাদা ভালোবাসা আছে। কারণ সেখানে নিজেকে প্রমাণের সুযোগ থাকে।
আপনার উল্লেক্ষযোগ্য কিছু কাজের নাম বলেন ?
চমক তারা: আমার কাজের মধ্যে উল্লেখযোগ্য কাজ হলো সিরিয়াল ৯ ৬ আনলিমিটেড ,নিউটন এর তৃতীয় সূত্র ,অহংকার আর আইটেম গানের মদ্ধো রয়েছে মাতাল ছবির আমি তোর লাইলী ,ধূসর কুয়াশার ছবির গানের মদ্ধো রয়েছে আগুন জ¦ালাইসনা আমার গায়ে।
অভিনেতা চমক তারাকে নিয়ে আপনার স্বপ্ন কি?
চমক তারা: অবশ্যই সুঅভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই।
বাংলা চলচ্চিত্র নিয়ে আপনার স্বপ্ন কি?
চমক তারা: বাংলা চলচ্চিত্র তার হারানো সুসময় ফিরে পাবে আর আগামী দিনে বাংলা সিনেমা একটা ইতিবাচক স্থান তৈরি করবে চলচ্চিত্র দুনিয়ায়, এটাই চাই।
সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।
চমক তারা: আপনাকেও অসংখ্য ধন্যবাদ।