সিলেট থেকেই নির্বাচনের প্রচারণা শুরু করবেন শেখ হাসিনা

0
875

টাইমস ডেস্ক : বরাবরের মতো এবারও সিলেট থেকে জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। কাল তিনি সিলেট যাচ্ছেন। সিলেট সরকারী আলিয়া মাদ্রাসা মাঠে জনসভায় দলীয় প্রার্থীদের পক্ষে নৌকা প্রতীকে ভোট চাইবেন শেখ হাসিনা। বছরের শুরুতে প্রধানমন্ত্রীর এ সফর আগামী নির্বাচনে বড় ধরনের প্রভাব ফেলবে বলেও মনে করছেন আওয়ামী লীগ নেতারা।

এ বছরের এপ্রিল নাগাদ সিলেটসহ দেশের পাঁচ সিটি করপোরেশন ও বছরের শেষ দিকে জাতীয় সংসদ নির্বাচন হওয়ার কথা। এসব নির্বাচনকে সামনে রেখে আগাম প্রচারণায় নামছেন প্রধানমনত্রী শেখ হাসিনা। সিলেটে হযরত শাহজালালের মাজার জিয়ারত করে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী। দলীয় প্রধানের এ সফরকে ঘিরে উজ্জীবিত আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। শেখ হাসিনার জনসভা সফল করতে চলছে প্রস্তুতি সভা-সমাবেশ।

বিগত নির্বাচনে সিলেটের ১৯টি আসনের মধ্যে ১৫টিতে জয়লাভ করে আওয়ামী লীগ আর ৪ টি আসন পায় জাতীয় পার্টি। আগামী নির্বচনেরও এ ধারাবাহিকতা চায় আওয়ামী লীগ। এজন্য প্রধানমন্ত্রীর সফরকে বেশ গুরুত্বপূর্ণ মনে করছেন নেতারা।

বড় দল হিসেবে দলীয় মনোনয়ন পেতে সব আসনেই মাঠে রয়েছেন আওয়ামী লীগের একাধিক প্রার্থী। কিন্তু দলীয় প্রধানের আগমনে বিভেদ ভুলে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হবে বলে মনে করেন সিলেট মহানগর আওয়ামী লীগের নেতারা।

দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর সিলেটে প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিকভাবে এটি তৃতীয় সফর। জনসভার পাশাপাশি বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।