সিরিয়ার ১৬০০ শিশুর দায়িত্ব নিয়েছেন মেসি

0
367

স্পোর্টস ডেস্ক-

২৪ জুন ৩১ বছরে পা দিলেন ফুটবলের জাদুকর আর্জেন্টিনার অধিনায়ক লিওলেন মেসি৷ফুটবলার হিসাবে মেসি যেমন বিরাট মাপের খেলোয়াড় তেমনি তাঁর মন।

যুদ্ধবিধ্বস্থ দেশ সিরিয়ার কথা আমরা সবাই জানি। সেই দেশের শিশুরা লেখা পড়া তো দূরের কথা দুবেলা ঠিক ভাবে খেতেই পারে না। তার পরেও সেখানকার শিশুরা লেখা পড়া করার জন্য বিশ্বের কাছে সাহায্য চায়।

অর্থের অভাবে শিশুরা লেখা পড়া করতে পারে না এটা কি হয়?কারণ শিশুদের জন্য রয়েছে মেসি ফাউন্ডেশন। শিশুদের জন্য প্রসারিত হৃদয় মেসির।মেসি সিরিয়ায় বিভিন্ন স্কুলের ২০ টি অত্যাধুনিক ক্লাস রুম তৈরি করে দিলেন।

প্রতিটি ক্লাসরুমে আধুনিক সকল সুবিধা ও আসবাব পত্র রয়েছে। এছাড়াও লিও মেসি ফাউন্ডেশন একশ’র ওপরে শিশুকে সরাসরি পড়াশোনার জন্য সহায়তা করছে। সিরিয়ার যুদ্ধে ক্ষতিগ্রস্থ ১৬০০ শিশুর শিক্ষার দায়িত্ব নিয়েছে লিও মেসি ফাউন্ডেশন। শিশুদের মাসিক খরচের ৬০% বহন করবে এই ফাউন্ডেশন।

মেসি সারাবিশ্বের হাজার হাজার শিশুর মুখে হাসি ফোঁটায়। আর এজন্য নিরন্তর কাজ করে যাচ্ছে লিও মেসি ফাউন্ডেশন। মেসির বার্ষিক আয় ১০০ মিলিয়ন ইউরো। যার একোতা বড় অংশ ব্যয় হয় সারাবিশ্বের শিশুদের জন্য। ক্যান্সার আক্রান্ত শিশুদের জন্য মেসি নিজে নেমে পড়েন সহায়তার জন্য।