সিনিয়র ডিভিশন ফুটবল লীগের ফাইনালে শেখ কামাল

0
627

ক্রীড়া প্রতিবেদক : খুলনা জেলা ফুটবল এসোসিয়েশনের আয়োজনে সাইফ পাওয়ার ব্যাটারী সিনিয়র ডিভিশন ফুটবল লীগের ফাইনালে খেলা যোগ্যেতা অর্জন করেছে শেখ কামাল স্মৃতি সংসদ। শনিবার (৩ নভেম্বর) সার্কিট হাউস মাঠে বিকেল ৩টায় দ্বিতীয় সেমিফাইনালে তারা ৩-১ গোলে মৌসুমি একাদশকে পরাজিত করে। আগামী (৬ নভেম্বর) ফাইনালে তাদের প্রতিপক্ষ ব্রাদার্স ইউনিয়ন।
খেলার শুরুতেই গোল পায় মৌসুমি একাদশ। এসময় মধ্যমাঠ থেকে শেখ কামালের ছোট ডি-বক্সে বল ফেললে গোলকিপার বল ধরতে গেলে পা থেকে ফসকে যায়। এ ফাঁকে মৌসুমির ২৩নং জার্সি পরিহিত খেলোয়াড় সরোয়ার গোল করে দলকে এগিয়ে নিয়ে যায়। গোল হজম করে পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠে শেখ কামাল। একের পর এক সংঘবদ্ধ আক্রমণ চালায় তারা। ফলে ১৫মিনিটের মধ্যে ৩টি সহজ সুযোগ মিস করে। কাঙ্খিত গোলপতে তাদের প্রথামার্ধের শেষ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। ৩৯মিনিটের সময় দলের অধিনায়ক ৭নং জার্সি পরিহিত খেলোয়াড় জিয়া গোল করে খেলায় সমতা আনে। বিরতি থেকে ফিরে আবারও আক্রমণাক্তক হয়ে ওঠে শেখ কামাল। পাল্টা আক্রমণ থেকে গোলের সহজ সুযোগ পায় মৌসুমি। কিপারকে একা পেয়েও গোল করতে পারেনি। ফলে খেসারত দিতে হয় তাদের। শেখ কামালের ৯নং জার্সি পরিহিত খেলোয়াড় লিটন গোল করে দলকে এগিয়ে নিয়ে যায়। খেলা শেষ হওয়ার ৩মিনিট আগে বড় ডি-বকেসর মধ্যে ফাউল করলে রেফারী পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে ৯নং জার্সি পরিহিত খেলোয়াড় আরাফাত গোল করে (৩-১)। নির্ধারীত সময়ে আর কোন গোল না হওয়ায় জয় নিয়ে ফাইনালে চলে যায় শেখ কামাল স্মৃতি সংসদ। খেলায় রেফারী ছিলেন আব্দুর রহমান ঢালী, নাজমুল ইসলাম, মোক্তার হোসেন মিঠু ও পার্থ প্রতিম। ম্যাচ কমিশনার ছিলেন নৃপেন রায় চৌধুরী।
মাঠে উপস্থিত ছিলেন জেলা ফুটবল অ্যসোসিয়েশনের অ্যাসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম, সহ-সভাপতি মোস্তাকুজ্জামান সাধারণ সম্পাদক মো. ইউসুফ আলি, কার্যনির্বাহী সদস্য আদিলুজ্জামান আদিল, শেখ কামাল স্মৃতির সামসুদ্দিন আহমেদ স্যাম, এসবিআলি ফুটবল একাডেমির সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন নাসিম, উল্কা ক্লাবের শেখ মো. আরিফুজ্জামান, জেলা রেফারী অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক এহসানুল হক, শেখ জাহিদ হোসেন, দাউদ মোল্লাসহ বিভিন্ন ক্লাবের কর্মকর্তা, সংগঠক ও হাজার হাজার দর্শক উপস্থিত ছিলেন। আগামী ৬নভেম্বর মঙ্গলবার সার্কিট হাউস মাঠে বিকেল ৩টায় ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে শেখ কামাল স্মৃতি সংসদ বনাম ব্রাদার্স ইউনিয়ন। ফাইনালে প্রধান অতিথি থাকবেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।