সিআইডির পুলিশ পরিদর্শক কর্তৃক সাংবাদিককে হুমকি : খুলনা প্রেসক্লাবের ক্ষোভ

0
327

সাংবাদিক কাজী মোতাহার রহমান ও সোহাগ দেওয়ান’র নামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ও ৬৬ ধারায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মো. হুমায়ুন কবীর কর্তৃক সোহাগ দেওয়ানকে হুমকি দেয়ার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন খুলনার সর্বস্তরের সাংবাদিক সমাজ।
বৃহস্পতিবার দুপুরে খুলনা প্রেসক্লাবের ভিআইপি রুমে সাংবাদিকদ্বয়ের নামে দায়ের করা মামলা এবং সোহাগ দেওয়ানকে হুমকি দেয়ার ঘটনায় করণীয় সম্পর্কে অনুষ্ঠিত বিভিন্ন সাংবাদিক সংগঠনের এক যৌথ সভায় সাংবাদিক নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করার ওপর গুরুত্বারোপ করেন।
সভায় মামলার তদন্ত চলাকালীন সময়ে তদন্ত কর্মকর্তা কর্তৃক বিবাদীকে হুমকি প্রদান করার ঘটনায় উদ্বিগ্ন সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে পুলিশ পরিদর্শক মো. হুমায়ুন কবীরের অপসারণ দাবি করেন। এছাড়া মামলার বিষয়টি আইনগতভাবে মোকাবেলার পাশাপাশি সাংবাদিকদের নামে দায়ের করা যে কোন হয়রানিমুলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ, স্মারকলিপি পেশসহ ধারাবাহিক কর্মসূচি ঘোষণার তাগিদ দেন।


যৌথভাবে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ। সভা পরিচালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু। সভায় খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এস এম জাহিদ হোসেন, সহ-সভাপতি কৌশিক দে, সাধারণ সম্পাদক মো. শাহ আলম, খুলনা টিভি রিপোর্টাস ইউনিটির সভাপতি মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ, এমইউজের পক্ষে হাসান আহমেদ মোল্লা, রাশিদুল ইসলাম, রফিউল ইসলাম টুটুল, দৈনিক পূর্বাঞ্চল সম্পাদক মোহাম্মদ আলী, দৈনিক সময়ের খবর সম্পাদক মোঃ তরিকুল ইসলাম নিজ নিজ সংগঠনের পক্ষে মতামত ব্যক্ত করেন।
এছাড়াও এ সময় অন্যান্য সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু ও এ কে হিরু, সাবেক সাধারণ সম্পাদক সুবীর রায়, সাংবাদিক কাজী শামীম আহমেদ, এম এ জলিল, বিমল সাহা, আল মাহমুদ প্রিন্স প্রমুখ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি