সামর্থ অনুযায়ী আর্ত-মানবতার সেবায় এগিয়ে আসুন : কেসিসি মেয়র

0
829

সংবাদ বিজ্ঞপ্তি:
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান সুবিধাবঞ্চিত মানুষের চিকিৎসাসেবা প্রদানের উদ্যোগকে একটি মহৎ কাজ হিসেবে উল্লেখ্য করে বলেন, আর্থিক অসঙ্গিতর কারণে সমাজের সুবিধা বঞ্চিতরা উন্নত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। তাই সামর্থ অনুযায়ী নিজ নিজ অবস্থান থেকে আর্ত-মানবতার সেবায় এগিয়ে আসা প্রয়োজন।

সিটি মেয়র সোমবার বিকেলে রূপসা উপজেলাধীন তিলকস্থ রেভারেন্ড আব্দুল ওয়াদুদ মেমোরিয়াল হাসপাতালে বিনামূল্যে ঠোঁট ও তালুকাটা রোগীর অপারেশন ক্যাম্পেইনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। স্মাইল বাংলাদেশের সহযোগিতায় খ্রিস্টান সার্ভিস সোসাইটি (সিএসএস) সুবিধাবঞ্চিতদের বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে এ ক্যাম্পেইনের আয়োজন করে। ক্যাম্পেইনে আমেরিকা থেকে আগত চিকিৎসক দলের তত্ত¡াবধানে রেজিষ্ট্রেশনকৃত ৯৮ জন জন্ম থেকে ঠোঁট ও তালু কাটা রোগীর বিনামূল্যে অপারেশনের ব্যবস্থা করা হয়েছে। উদ্বোধন শেষে সিটি মেয়র ক্যাম্পেইনের সার্বিক কার্যক্রম পরিদর্শন করেন এবং চিকিৎসাধীন রোগীদের খোজ-খবর নেন।

অতীতের ধারাবাহিকতায় সিএসএস আর্ত-মানবতার সেবায় অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে বলে সিটি মেয়র উল্লেখ করেন এবং ভাবিষ্যতেও সংস্থাটি এ ধরণের সেবামূলক কার্যক্রম অব্যাহত রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সিএসএস-এর স্বাস্থ্য প্রকল্পের পরিচালক সাজ্জাদুর রহিম পান্থ-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন স্মাইল বাংলাদেশের নির্বাহী পরিচালক মিজ ক্রিস্টিনা রোজারিও এবং অনুষ্ঠান পরিচালনা করেন হাসপাতালের ব্যবস্থাপক মোঃ মহসিন উদ্দিন।