সাধারণ শিক্ষার পাশাপশি ইসলাম শিক্ষার ওপরও গুরুত্ব দিয়েছে সরকার

0
456

তথ্যবিবরণী:

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, সাধারণ শিক্ষার পাশাপশি ইসলাম শিক্ষার ওপরও গুরুত্ব দিয়েছে সরকার। সকল ধর্মের মানুষের প্রতি সহানুভতিশীল প্রধানমন্ত্রী শেথ হাসিনা। এই সরকারের আমলে সকলেই যার যার ধর্ম স্বাধীনভাবে পালন করছে।

তিনি আজ দুপুরে খুলনা ফুলতলার শিরোমণি আলিম মাদ্রাসায় এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, পদ্মাসেতু এবং রেল লাইন নির্মিত হলে এ অঞ্চলের মানুষ বেশি উপকৃত হবে। নানা ষড়যন্ত্রে বিশ্বব্যাংক পদ্মা সেতু নির্মাণে তাদের অর্থায়ন বন্ধ করে দিয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মাসেতু নির্মাণের সিদ্ধাšত থেকে কিছুতেই পিছপা হননি। বাংলাদেশ এখন তলাবিহীন ঝুড়ি নয়। ২০২১ সালের আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করে শান্তি ফিরিয়ে এনেছে। এ অঞ্চল সকল ক্ষেত্রে শান্তি বিরাজ করছে। ১৯৯৬ সালে প্রথম মেয়াদে এবং ২০০৯ সাল থেকে ধারাবাহিকভাবে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত বিভিন্ন কর্মসূচি দেশের অর্থনীতি ও মানবসম্পদ উন্নয়নসহ সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে উল্লেখযোগ্য অবদান রাখছে।

শিরোমণি আলিম মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি শেখ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন এক নম্বর আটরা-গিলাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মনিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা স ম রেজওয়ান আলী সহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থী। স্বাগত জানান মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আসলাম হোসেন।

সকালে মন্ত্রী ডুমুরিয়া প্রাণিসম্পদ কার্যালয়ে পাঁচ জন গাভী পালনকারীর মাঝে উপকরণ বিতরণ করেন। পরে মন্ত্রী ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলার সকল পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।