সাতক্ষীরা-১ আসনের সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব জামিনে মুক্ত : মনোনয়ন পত্র জমা

0
479

সেলিম হায়দার : সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সাবেক সংসদ সদস্য কেন্দ্রীয় বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির সাবেক সভাপতি হাবিবুল ইসলাম হাবিব শুক্রবার (১৬ নভেম্বর) সাকাল ৮ টার দিকে জামিনে মুক্তি পেয়েছেন। কারামুক্ত হয়েই বিকেলে ছুটে যান বিএনপির পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে আসনটি থেকে সংগৃহিত দলীয় মনোনয়ন পত্র জমা দিতে। বিকেল সাড়ে ৪ টার দিকে তিনি দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে দলের সিনিয়র যুগ্ম মহা সচিব রুহুল কবির রিজভীর নিকট মনোনয়ন পত্র জমা দেন।
এর আগে সোমবার (১২ নভেম্বর) দুপুরে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে হাবিবুল ইসলামের সহধর্মীনী এ্যডভোকেট শাহানারা পারভীন বকুল আসনটির জন্য তার পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করেন।
তিনি ১৯৯৬-এর ষষ্ঠ এবং ২০০১-এর অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। হাবিবের বিরুদ্ধে বিভিন্ন সময়ে ১০টি মামলা রয়েছে। এর মধ্যে বিএনপি নেতা আলতাফ হত্যার দুটি মামলা ও মৎস্যজীবী দল নেতা আমান হত্যার একটি মামলা,প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার তিনটি, চাঁদাবাজির দুটি, নাশকতার দুটি ও ঢাকায় একটি মামলা রয়েছে।
এসকল মামলায় গত ৬ অক্টোবর হাবিব আদালতে আত্মসমর্পণ করলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেলে পাঠানোর নির্দেশ দেন। সর্বশেষ আদালত তার জামিন আবেদনের প্রেক্ষিতে জামিন মঞ্জুর করলে শুক্রবার সাতক্ষীরা কারাগার থেকে তিনি মুক্তি পান।