সাতক্ষীরায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

0
224

তালা(সাতক্ষীরা)প্রতিনিধি: সাতক্ষীরায় জামায়াত ইসলামী পরিচালিত বেসরকারী উন্নয়ন সংস্থা স্টাফের অবৈধ কার্যক্রম বন্ধ ও এর সাথে জড়িতদের দৃষ্টান্ত মূলক বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের ছাত্র জনতার ব্যানারে বুধবার সকালে শহরের নিউ মার্কেটের সামনে উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সুভাষ সরকারের সভাপতিত্বে উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইনামুল হক বিশ্বাস, মুক্তিযোদ্ধা হাসনে জাহিদ জজ, মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান, প্রথম আলোর নিজস্ব প্রতিনিধি কল্যাণ ব্যানার্জি, স্বাধীনতা শিক্ষক পরিষদের জেলা সভাপতি এম সুশান্ত, জেএসডি সাতক্ষীরা সভাপতি সুধাংশ সরকার, সিপিবির সাতক্ষীরা জেলা সাধারন সম্পাদক মশিউর রহমান পলাশ, যুবমৈত্রীর জেলা সাধারন সম্পাদক মফিজুল হক জাহাঙ্গির, ছাত্রলীগ নেতা অহিদুজ্জামান টিটু, ছাত্রমৈত্রীর সাবেক সাধারন সম্পাদক দেবাশীষ সরকার, একাত্তরের ঘাতক দালাল নিমূল কমিটির রওনক বাশার প্রমুখ।

বক্তারা এ সময় বলেন, এই স্বাধীনতা বিরোধী জামায়াত-শিবির চক্রটি ষ্টাফ নামক একটি স্বেচ্ছা সেবী সংস্থার আড়ালে দীর্ঘদিন ধরে কোমলমতি শিশুদের কথিত বৃত্তি দেয়ার নামে লক্ষ লক্ষ হাতিয়ে নিয়ে মৌলবাদী কর্মকান্ড চালিয়ে আসছে। সম্প্রতি সরকারের একটি শীর্ষ গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের ভিত্তিতে প্রধান মন্ত্রীর কার্যালয়ের নির্দেশে এই সংস্থার সকল কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দেয়া হয়। এরপরও স্থানীয় কতিপয় জামায়াতের অর্থ যোগাদাতার সহায়তায় এ সংস্থাটি কার্যক্রম চালিয়ে যাচ্ছিল। ইতিমধ্যে ট্যালেন্টপুলে ও সাধারণ গ্রেডে বৃত্তির নামে মাথাপিছু ১৫০ টাকা করে ফরম বিক্রি করে এ সংস্থাটি হাতিয়ে নিয়েছে ১৫ লক্ষাধিক টাকা। মানববন্ধন কর্মসূচি বক্তারা এই টাকা শিশুদেরকে ফিরিয়ে দেয়াসহ এর সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানান।