সাতক্ষীরায় প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর ছবি পোষ্ট করার অভিযোগে জেলা বিএনপির সহ-সভাপতি গ্রেফতার

0
591

সেলিম হায়দার, সাতক্ষীরা থেকে::
সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট শেয়ার করার অভিযোগে সাতক্ষীরা জেলা বিএনপির সহ-সভাপতি ও সদর উপজেলার ভালুকা চাঁদপুর কলেজের শিক্ষক অধ্যাপক মোদাছরুল হক হুদাকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার সকালে সাতক্ষীরা সদর থানা পুলিশ যশোর পুলিশের সহযোগিতায় যশোর শহর থেকে তাকে গ্রেফতার করে।
সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মারুফ আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর আপত্তিকর ছবি পোষ্ট করার অভিযোগে সাতক্ষীরা পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহাদাৎ হোসেন বাদী হয়ে গত ১৪ অক্টোবর শনিবার রাতে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন। রোববার সকালে অভিযোগটি পুলিশ হেড কোয়াটারে পাঠানোর পর সেখান থেকে যচাই বাছাই শেষে গত মঙ্গলবার সন্ধ্যায় নির্দেশ পাওয়ার পর সদর থানায় মামলাটি রেকর্ড করা হয়। তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলাটি রেকর্ড করা হয়। মামলা নং-৫২। তারিখ-১৭.১০.১৭।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, বিএনপি নেতা হুদা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে বেশ কয়েক দিন ধরে ফেসবুকে আপত্তিকর পোষ্ট শেয়ার করেন নিজের ফেসবুক আইডি থেকে। প্রধানমন্ত্রীর বিকৃত ছবি আপলোড করে পোষ্টও তিনি শেয়ার করেছেন। তিনি আল জাহিদ নামের একটি ফেসবুক আইডি থেকে আপলোড করা পোষ্ট শেয়ার করে এই অপকর্মগুলি অনায়াসে চালিয়ে গেছেন। তিনি প্রধানমন্ত্রীর ছবিতে আপত্তিকর কথা লিখে শেয়ারও করেছেন। ওই নামের আইডি থেকে বিএনপি অনলাইন উইং, বিএনপি সমর্থকগোষ্ঠী, ইরা চৌধুরী আইডি থেকে সরকার বিরোধী ও দেশ বিরাধী আপলোড করা ছবিসহ বিভিন্ন পোস্ট শেয়ার করে আসছেন।