সাতক্ষীরায় জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালন

0
294

সাতক্ষীরায় নানা আয়োজনে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালিত হয়েছে। সাতক্ষীরা জেলা প্রশাসন ও আইসিটি অধিদফতরের আয়োজনে মঙ্গলবার সকাল ১০টায় দিবসটি উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়।

র‍্যালিটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু করে সাতক্ষীরার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে এ উপলক্ষ্যে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সভায় তথ্য ও প্রযুক্তির বিষয়ের ওপর আলোচনা করেন সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দীন, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মোঃ জাকির হোসেন, শেখ রাসেল ডিজিটাল ল্যাবের সাতক্ষীরা জেলা কো-অর্ডিনেটর শেখ ফারুক হোসেন, অকি মিত্র চাকমা, সদর উপজেলা নির্বাহী অফিসার নূর হোসেন সজল, কলারোয়া এসআরডিএল কো-অর্ডিনেটর আনোয়ার হোসেন, শ্যামনগর এসআরডিএল কো-অর্ডিনেটর স. ম ওসমান গনী সোহাগ ও অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামার শরিফুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, এবার প্রথমবারের মতো দেশে পালিত হচ্ছে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস। প্রতি বছর ১২ ডিসেম্বর ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’ হিসেবে পালনের প্রস্তাব গত মাসে অনুমোদন দেয় মন্ত্রিসভা। সারাদেশের ন্যায় সাতক্ষীরার ৩টি শিক্ষা প্রতিষ্ঠান ঘোনা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়, কলারোয়া জি. কে পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলারোয়া আলিয়া মাদ্রাসায় আইসিটি প্রোগ্রামিং ইন কনটেস্ট অনুষ্ঠিত হয়। প্রতিনিধি