সাকিবের পর আফ্রিদিও ছাড়লেন বিশ্ব একাদশ

0
529
সাকিব, আফ্রিদি, ছাড়লেন, বিশ্বএকাদশ, rtvonline, sakib, afridi

বিশ্ব একাদশ বনাম ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ নিয়ে এখন সরগরম ক্রিকেটপাড়া। ওয়েস্ট ইন্ডিজের হয়ে গেইল-রাসেলরা আর বিশ্ব একাদশের হয়ে মাঠে নামবেন সব নামি-দামি খেলোয়াড়রা।

সাকিব, তামিম, আফ্রিদি, পেরেরাদের মতো খেলোয়াড়রা নাম লিখিয়েছেন বিশ্ব একাদশের দলে। কিন্তু হঠাৎই গত দুদিন আগে নিজের নাম সরিয়ে নিয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। আর আজ সরে দাঁড়ালেন পাকিস্তানি সাবেক তারকা খেলোয়াড় শহিদ আফ্রিদি।
সাকিবের সরে দাঁড়ানোর কারণ টানা আইপিএল ম্যাচ আর সামনে বাংলাদেশ দলের ব্যস্ত সূচি। তাই আপাতত বিশ্রামে থাকতেই এমন সিদ্ধান্ত তার।
আফ্রিদির সরে দাঁড়ানোর কারণ পুরনো ইনজুরি। জাতীয় দল থেকে অবসর নিলেও আফ্রিদি খেলে বেড়াচ্ছন ফ্র্যাঞ্চাইজি লিগগুলো। হাঁটুর পুরনো চোটের কারণে বিশ্রামে থাকতে চান ৩৮ বছর বয়সী আফ্রিদিও।

বিশ্ব একাদশের দল থেকে নিজের নাম প্রত্যাহার করে নেয়ার পর আফ্রিদি সেটি জানিয়ে দেন টুইটারে। তিনি লিখেন, আমি ডাক্তার দেখাতে গিয়েছিলাম দুবাইতে। হাঁটু এখনও পুরোপুরি সেরে ওঠেনি। পুরোপুরি সেরে উঠতে সময় লাগবে আরও ৩ থেকে ৪ সপ্তাহ। আশা করছি এই সময়ের মধ্যে আমি আমার পুরো ফিটনেস ফিরে পাব। আমার জন্য দোয়া করবেন।

চলতি মাসের ৩১ তারিখে ইংল্যান্ডের লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে বিশ্ব একাদশ। এরইমধ্যে চ্যারিটি ম্যাচটির জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) মূল একাদশের খেলোয়াড়দের নামও ঘোষণা করেছে।

বিশ্ব একাদশ

তামিম ইকবাল (বাংলাদেশ), ইয়ন মরগান (ইংল্যান্ড, অধিনায়ক), লুক রঙ্কি (নিউজিল্যান্ড, উইকেটরক্ষক), শোয়েব মালিক (পাকিস্তান), দিনেশ কার্তিক (ভারত), হার্দিক পান্ডিয়া (ভারত), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), মিচেল ম্যাকলেনাগান (নিউজিল্যান্ড), রশিদ খান (আফগানিস্তান) ও সন্দীপ লামিচানে (নেপাল)।

ওয়েস্ট ইন্ডিজ দল

ক্রিস গেইল, এভিন লুইস, এন্ড্রে ফ্লেচার, মারলন স্যামুয়েলস, দিনেশ রামদিন (উইকেটরক্ষক), কার্লস ব্রাথওয়াইট (অধিনায়ক), আন্দ্রে রাসেল, স্যামুয়েল বাদ্রি, রোভম্যান পাওয়েল, কেস্রিক উইলিয়ামস, রায়াদ এমরিত, অ্যাসলে নার্স, কিমো পল।