সরকার সামষ্টিক পরিকল্পনা নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে : মৎস্য মন্ত্রী

0
298

তথ্যবিবরণী:
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, শেখ হাসিনার সরকারই সুপরিকল্পিতভাবে সকল স্তরকে সুবিন্যস্ত করে সামষ্টিক একটি পরিকল্পনা নিয়ে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। যা অতীতের কোন সরকারই করেনি।
মন্ত্রী মঙ্গলবার বিকেলে খুলনা সার্কিট হাউস মাঠে আঞ্চলিক এসএমই পণ্য মেলা-২০১৮ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের লক্ষ্য পূরণে জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের পথে নিয়ে চলেছেন। এ উন্নয়নকে টেকসই করতে হলে প্রত্যেক সক্ষম ব্যক্তিদের আয় করা দরকার। সমাজের অর্ধেক নারী গোষ্ঠী বিশেষ করে যারা বাড়ীতে থাকেন তারাও বাড়ীতে বসে বিভিন্ন উপার্জনমূখী কাজ করতে পারেন। এ মেলাই তার বাস্তব নমুনা। নারীদের বিভিন্ন কাজে আরও এগিয়ে আসতে হবে, বিভিন্ন ভুমিকা রাখতে হবে এবং স্ব স্ব অবস্থানে থেকে ব্যক্তিত্বকে তুলে ধরতে হবে। তিনি আরও বলেন, ব্যক্তির আয় বাড়লে রাষ্ট্রেরও আয় বাড়বে, আবার রাষ্ট্রের আয় বাড়লে ব্যক্তিরও আয় বাড়বে। এতে করে রাষ্ট্র ও ব্যক্তি সবাই লাভবান হবে। আমাদের দেশের লোকসংখ্যা বেশি, জায়গা কমে যাচ্ছে। এ জন্য তিনি চীনের মতো বাড়ির আঙ্গিনায় হস্তশিল্প ও কুটির শিল্প স্থাপন করে পণ্য উৎপাদনের প্রতি গুরুত্বারোপ করেন।
খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ ব্যাংক খুলনা শাখার নির্বাহী পরিচালক মোঃ আজিজুর রহমান। স্বাগত বক্তৃতা করেন বিসিকের উপ-মহাব্যবস্থাপক শাহ নেওয়াজ। অনুষ্ঠানে নাসিব-এর সভাপতি মোঃ ইফতেখার আলী বাবু সহ সরকারি কর্মকর্তা, গণমাধ্যমকর্মী, এসএমই উদ্যোক্তা এবং বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে পণ্য মেলায় অংশগ্রহণকারী স্টলসমূহের মধ্য থেকে ২০টি সেরা স্টলকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়। প্রধান অতিথি স্টল মালিক/প্রতিনিধিদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন। উল্লেখ্য ২৪-৩০ জানুয়ারি অনুষ্ঠিত এ মেলায় মোট ৫৬টি স্টল অংশ গ্রহণ করে।#