সরকার মাদরাসা শিক্ষাকে অনেক আধুনিকায়ন করেছে : মৎস্য মন্ত্রী

0
306

তথ্যবিবরণী:
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, সাধারণ শিক্ষার পাশাপাশি মাদরাসা শিক্ষার ওপরও গুরুত্ব দিচ্ছে বর্তমান সরকার। মাদরাসা শিক্ষাকে অনেক আধুনিকায়ন করেছে। শিক্ষা প্রতিষ্ঠান থেকে কোন শিক্ষক ও শিক্ষার্থী জঙ্গি হতে পারে না। কারিগরি ও মাদরাসা শিক্ষায় বৈপ্লবিক পরিবর্তন এসেছে।

তিনি শনিবার দুপুরে খুলনা ডুমুরিয়ার সাজিয়াড়া শামসুল উলুম কওমী মাদ্রাসা পরিদর্শন কালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সকল ধর্মের মানুষ বাংলাদেশে যার যার ধর্ম স্বাধীনভাবে পালন করছে। যা এদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির হাজার বছরের ঐতিহ্য বহন করে। বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর মসজিদ, মাদ্রাসা, মন্দির, স্কুল, কলেজ, রাস্তাঘাট, স্বাস্থ্য ও বিদ্যুৎসহ প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে। আওয়ামীলীগ সরকার কথায় নয়, উন্নয়নে বিশ্বাসী। তিনি বলেন, খুলনার জিরো পয়েন্ট থেকে ভোমড়া পর্যন্ত প্রায় তিনশত কোটি টাকা ব্যয়ে সড়কের উন্নয়ন কাজ চলছে। এরকম অনেক বড় বড় প্রকল্প হাতে নিয়েছে বর্তমান সরকার। প্রকল্পগুলো নিজস্ব অর্থায়নে বা¯তবায়নের পথে এগিয়ে যাচ্ছে।

এসময় মদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ মাহবুবুর রহমান এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি শাহ নেওয়াজ হোসেন জোয়াদ্দারসহ মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সকালে মন্ত্রী জিলের ডাঙ্গায় নিহত হরি দাস বিশ্বাসের বাড়িতে পরিবার সদস্যদের সমবেদনা জানান।

বিকেলে তিনি শোভনা ইউনিয়নের গাবতলায় নামযজ্ঞানুষ্ঠানে যোগদান করেন এবং সন্ধ্যায় বান্দায় নামযজ্ঞানুষ্ঠানে যোগদান করেন।