সরকারিকরণের দাবিতে শহীদ সোহরাওয়ার্দী কলেজের সংবাদ সম্মেলন 

0
579

সংবাদ বিজ্ঞপ্তি:
নগরীর শহীদ সোহরাওয়ার্দী কলেজ সরকারি করণের দাবিতে বুধবার সকাল সাড়ে ১১টায় খুলনা প্রেস ক্লাবের হুমায়নু কবীর বালু মিলনায়তনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে কলেজের অধ্যক্ষ মধাব চন্দ্র রায়।
তিনি বলেন,  ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইতিমধ্যে ৪৫ বছর পার করেছে। গণতন্ত্রের মানসপূত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর নামে সারা বাংলাদেশে চারটি কলেজ স্থাপিত (ঢাকা, পিরোজপুর, মাগুরা, খুলনা)। তার মধ্যে তিনটি সরকারিকরণ হলেও অত্র কলেজটি সরকারিকরণ কার্যক্রম থেকে বঞ্চিত হয়েছে।
খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানার বানরগাতী এলাকায় ১৯৭২ সালে ১ দশমিক ৬৬ একর বা ৫ বিঘা জমির উপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর রাজনৈতিক গুরু বাংলাদেশ আওয়ামী লীগ এর অন্যতম প্রতিষ্ঠাতা হোসেন শহীদ সোহরাওয়ার্দী এর নামে এই এলাকায় শিক্ষা প্রসারের জন্য কলেজটি প্রতিষ্ঠিত হয়।
শুরু থেকে কলেজটি শিক্ষা প্রসারে ভুমিকা রাখা শুরু করে। বোর্ডের মেধা তালিকায় স্থানসহ পাবলিক পরীক্ষায় কলেজের ফলাফল বরাবর সন্তোষজনক। অনার্স ও ডিগ্রীতে প্রথম শ্রেণী, উচ্চমাধ্যমিকে প্রথম শ্রেণী পরবর্তীতে এ+ সহ এই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ভালো ফলাফল করে আসছে। বর্তমানে এই কলেজে তিনটি বিষয়ে অনার্স কোর্স চালু আছে এবং তিনটি বিষয়ে অনার্স কোর্স চালুর প্রক্রিয়াধীন। কলেজে বর্তমানে মোট ছাত্র-ছাত্রীর সংখ্যা দেড় সহ¯্রাধিক।
গণতন্ত্রের মানসপুত্র জাতীয় নেতা হোসেন শহীদ সোহরাওয়ার্দীর নামে বাংলাদেশের দক্ষিণ অঞ্চলে খুলনা বিভাগীয় শহরে শহীদ সোহরাওয়ার্দী কলেজটি সরকারিকরন হলে খুলনার শিক্ষা প্রসার আরো এক ধাপ এগিয়ে যাবে। এলাকাবাসী, শিক্ষক, ছাত্র-ছাত্রী, অভিভাবক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের একান্তই দাবি কলেজটি সরকারিকরণ করা হোক।সাংবাদ সন্মেলনে কলেজের শিক্ষাকবৃন্দ ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।#