সরকারকে দোষারোপের সুযোগ নেই: ইয়াসমিন হক

0
299

 

অনলাইন ডেস্ক :
অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় পুলিশ-প্রশাসন বা সরকারকে দোষারোপ করার সুযোগ নেই বলে জানিয়েছে জনপ্রিয় এই লেখকের স্ত্রী ড. ইয়াসমিন হক। তিনি বলেন, নিরাপত্তা নিশ্চিত করতে দায়িত্ব পালনকালে ঘটনার সময় একজন অফিসারও আহত হয়েছেন। এখানে আমি পুলিশ বা সরকার কাউকে ব্লেম দিচ্ছি না। দেয়ার সুযোগ নেই। রোববার সকালে হাসপাতালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ড. ইয়াসমিন হক। এ সময় জাফর ইকবালের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চান তিনি।

হামলার সময়ের পরিস্থিতির বর্ণনা করে ইয়াসমিন হক বলেন, এটা কিন্তু একটা মুক্তমঞ্চ, অনেকজন দাঁড়াচ্ছেৃ আমার মনে হয়, ওর কাছে যদি আরও বড় অস্ত্র থাকত, আঘাত আরও সিরিয়াস হতে পারত।

হামলার শিকার হওয়ার কথা স্বামীর কাছ থেকেই প্রথম জানতে পারেন জানিয়ে তিনি বলেন, সাড়ে ৫টা পৌনে ৬টার দিকে আমাকে ফোন করেছে যে, ‘আমার উপর একটা হামলা হয়েছে। আমি সুস্থ আছি, এখন হাসপাতালে নিয়ে যাচ্ছে আমাকে। আমি চাই না, তোমরা টিভি দেখে খবর পাও, এ জন্য আমি তোমাকে বলছি। ব্লিডিং হচ্ছে, আমি যদি পরে কথা বলতে না পারিৃ আমি ফাইন আছি।

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ইয়াসমিন হক বলেন, তিনি এখানটায় নিয়ে আসার জন্য অ্যারেঞ্জ করেছেন। তিনি নিজে উদ্যোগী হয়ে কাজ করেছেন। আমি শুনেছি, তিনি নিজে ফোন করে শিক্ষকদের কাছ থেকে খোঁজ নিয়েছেন।

ইয়াসমিন হকের বাবাও আর্মি মেডিকেল কোরের একজন সিনিয়র ডাক্তার ছিলেন জানিয়ে তিনি বলেন, আমি সেজন্য এখানে কমফোর্ট ফিল করি। জাফর ইকবাল সুস্থ আছেন। তার কেয়ার নেয়া হচ্ছে। দেশের বাইরে পাঠানো হবে কি-না একজন আমার কাছে জানতে চেয়েছে। আমার পুরোপুরি ভরসা আছে এখানকার চিকিৎসায়।

অধ্যাপক ইয়াসমিন বলেন, তার স্বামী মানসিকভাবে দৃঢ় আছেন এবং শিগগিরই সুস্থ হয়ে তিনি ক্যাম্পাসে ফিরতে পারবেন বলে তারা আশা করছেন।

হামলা-হুমকিতে দমে না যাওয়ার অঙ্গীকার করে তিনি বলেন, আমাদেরকে গত দুই বছর না, বছরের পর বছর হুমকি দিচ্ছে, কাফনের কাপড় পাঠাচ্ছে, সব জিনিস বন্ধ করে আমরা কি জেলের ভেতরে থাকব? আমি মনে করি, আমরা আমাদের স্টুডেন্টসদের সঙ্গে ফ্রিলি ইন্টার্যারক্ট করব।

শনিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসে এক অনুষ্ঠানে শিক্ষার্থী ও পুলিশের উপস্থিতিতে জাফর ইকবালের ওপর হামলা হয়। এ সময় হামলাকারী ছুরি আঘাত গুরুতর জখম এই লেখক-অধ্যাপক। ওই হামলার পরপর জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকার সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয় অধ্যাপক জাফর ইকবালকে।