সম্মিলিত প্রচেষ্টায় নগরীতে সুন্দর ও পরিচ্ছন্নতা বজায় রাখতে হবে : মেয়র

0
308

সংবাদ বিজ্ঞপ্তি:
খুলনা মহানগরীর পরিস্কার-পরিচ্ছন্ন ও উন্নয়নমূলক কর্মকান্ড জোরদার করার লক্ষ্যে কঞ্জারভেন্সী ও পূর্ত বিভাগের কর্মকর্তাদের সাথে এক সভা বুধবার সকালে সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান-এর সভাপতিত্বে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তৃতায় সিটি মেয়র বর্তমান মওসুমকে পরিস্কার-পরিচ্ছন্ন কার্যক্রম ও উন্নয়নমূলক কাজ জোরদার করার উত্তম সময় হিসেবে উল্লেখ করে বলেন, বর্ষা মওসুমের পূর্বেই পরিচ্ছন্ন কার্যক্রমের সুষ্ঠু পরিকল্পনা গ্রহণ করতে হবে।
তিনি বলেন, মহানগরীর পার্শ্ববর্তী এলাকার খালসমূহ অবৈধভাবে দখল হয়ে যাওয়ায় পানির প্রবাহ বাধাগ্রস্থ হয়। ফলে বর্ষা মওসুমে নগরীর কিছু কিছু অংশে জলাবদ্ধতার সৃষ্টি হয়। যৌথ জরীপের মাধ্যমে সীমানা চিহ্নিত খালগুলির পানি প্রবাহ নিশ্চিত করা গেলে সাময়িক এ দুর্ভোগ থেকেও মুক্তি পাওয়া সম্ভব। এ জন্য তিনি জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।
সভায় নগরীর প্রধান প্রধান সড়ক মেরামতও সংস্কার, পরিস্কার-পরিচ্ছন্ন কার্যক্রম জোরদার, মশক নিধন, ওয়াসা কর্তৃক খননকৃত রাস্তা দ্রæত মেরামত, অননুমোদিত বিলবোর্ড ও প্যানা অপসারণ, সড়ক ও ফুটপথ অবৈধ দখলমুক্তকরণ, লাইটপোস্ট সংস্কার ও নতুন বাল্ব স্থাপনের মাধ্যমে রাতের নগরীকে আলোকিত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।
কেসিসি’র বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর কেএম হুমায়ুন কবীর, প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা (যুগ্ম সচিব), সচিব মোঃ ইকবাল হোসেন, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোঃ নাজমুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মোঃ আব্দুল আজিজ, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) জাহিদ হোসেন শেখ, কঞ্জারভেন্সী অফিসার মোঃ আনিসুর রহমান সহ কঞ্জারভেন্সী বিভাগের কর্মকর্তা, কর্মচারী ও সুপারভাইজারগণ সভায় উপস্থিত থেকে মতামত ব্যক্ত করেন। #