সবার আগে শেষ চারে খুলনা টাইটানস

0
323

টাইমস ডেস্ক:
রংপুরের জয়ে শেষ চার নিশ্চিত হয়েছে খুলনারকুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নামার আগেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শেষ চার নিশ্চিত করেছে খুলনা টাইটানস। মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে রংপুর রাইডার্স ৪ উইকেটে সিলেট সিক্সার্সকে হারিয়ে দেওয়ায় তিন ম্যাচ আগেই প্লে অফে পৌঁছে যায় মাহমুদউল্লাহরা। বাকি থাকা তিন ম্যাচের সবক’টি হারলেও ফাইনালের পথ খোলা থাকবে খুলনার।

কুমিল্লার মুখোমুখি হওয়ার আগে খুলনা ৯ ম্যাচ শেষে ১৩ পয়েন্ট নিয়ে ছিল বিপিএলের শীর্ষে। ৭ ম্যাচ শেষে ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা কুমিল্লা এই ম্যাচ জিতলেও শীর্ষস্থান অক্ষুন্ন থাকবে মাহমুদউল্লাহদের। একই সঙ্গে কুমিল্লার বিপক্ষে এই ম্যাচের ফল যাই হোক, প্লে অফ খেলা নিশ্চিত হয়ে গেছে খুলনার। রংপুরের বিপক্ষে সিলেট হেরে যাওয়ায় ১৩ পয়েন্টই নিরাপদ জায়গায় রাখছে গত আসরে তৃতীয় হওয়া দলটিকে।

খুলনা-কুমিল্লা ম্যাচের আগে পয়েন্ট টেবিলের অবস্থাটা এমন- ৯ ম্যাচে ৬ জয় ও ২ হারে খুলনা ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে। সমান ম্যাচে ৫ জয় ও ৩ হারে ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ঢাকা ডায়নামাইটস। কুমিল্লা অবশ্য খেলেছে তাদের চেয়ে দুই ম্যাচ কম, যেখানে ৭ ম্যাচ শেষে ৫ জয় ও ২ হারে ১০ পয়েন্ট নিয়ে তারা রয়েছে তিনে। চতুর্থ স্থানে থাকা রংপুরের ৯ ম্যাচে ৫ জয় ও ৪ হারে ১০ পয়েন্ট।

টানা চার ম্যাচ জিতে খুলনা মুখোমুখি হয়েছে কুমিল্লার। চলতি বিপিএলে সবচেয়ে ছন্দে থাকা দল দুটি প্রথমবার মুখোমুখি হয়েছে মঙ্গলবার। টানা পাঁচ ম্যাচ জিতে আগের খেলাতেই রাজশাহী কিংসের বিপক্ষে হারের তিক্ততা পায় কুমিল্লা। সেই ধাক্কা কাটিয়ে উঠতে খুলনার বিপক্ষে জয় ছাড়া অন্য কিছু ভাবছে না তামিম ইকবালরা। অন্যদিকে সোমবার এই রাজশাহীকে হারিয়েই টানা চতুর্থ জয় পেয়েছে খুলনা। তারাও যে জয়ের ধারা সচল রাখতে চাইবে, সেটা বলার অপেক্ষা রাখে না।