সঞ্চয় সপ্তাহ উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত

0
468

তথ্যবিবরণী: ‘সঞ্চয় সপ্তাহ-২০১৮ উদযাপন ও উদ্বুদ্ধকরণ কার্যক্রম’ উপলক্ষে জাতীয় সঞ্চয় অধিদপ্তরের উদ্যোগে ৭ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী পালিত হবে নানা কর্মসূচী। এ উপলক্ষে খুলনায় জেলা সঞ্চয় অফিসের উদ্যোগ শনিবার সকাল নয়টায় কালেক্টরেট প্রাঙ্গণ থেকে বের করা হয় বর্ণাঢ্য র‌্যালী।

সঞ্চয় সপ্তাহের উদ্বোধন ও র‌্যালি পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ফারুক হোসেন বলেন, সঞ্চয়ের মাধ্যমে নিজে যেমন লাভবান হওয়া যায়, তেমনি দেশও এগিয়ে যায়। যে দেশে সঞ্চয় যত বেশি, সে দেশ তত উন্নত। সঞ্চয়ে বিনিয়োগ অত্যন্ত নিরাপদ ও লাভজনক। সবাইকে সঞ্চয়ের মানসিকতা তৈরি করতে হবে। তিনি স্কুল-কলেজের শিক্ষার্থীদের সঞ্চয়ে উদ্বুদ্ধ করার জন্যও সংশ্লিষ্ট কর্মকর্তাদের পরামর্শ দেন।

পরে অতিরিক্ত বিভাগীয় কমিশনারের নেতৃত্বে বের হওয়া র‌্যালিতে খুলনা জেলা সঞ্চয় অফিসের সহকারী পরিচালক মোঃ আলাউদ্দিন সহ সরকারি কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় কালেক্টরেট প্রাঙ্গনে এসে শেষ হয়।

সঞ্চয় সপ্তাহের এবারের প্রতিপাদ্য ‘চলো সবাই সঞ্চয় করি, ডিজিটাল বাংলাদেশ গড়ায় সহায়তা করি’। উল্লেখ্য, সঞ্চয় সপ্তাহ উপলক্ষে গৃহীত কর্মসূচীর মধ্যে রয়েছে উদ্বোধন অনুষ্ঠান, সমাবেশ, র‌্যালি, উঠান বৈঠক, প্রচারাভিযান এবং বিভিন্ন স্কুল-কলেজে উদ্বুদ্ধকরণ সভা।