সংবাদকর্মীদের জন্য নবম মজুরি বোর্ড, বিবেচনায় ইলেক্ট্রনিক মিডিয়া

0
230

টাইমস ডেস্ক : সাংবাদিকদের বেতন বাতা নির্ধারণের জন্য নবম সংবাদপত্র মজুরি বোর্ড গঠন করেছে সরকার। একজন চেয়ারম্যান ও ১২ সদস্য নিয়ে এই বোর্ড গঠন করা হয়েছে। সোমবার এক প্রজ্ঞাপনে এই বোর্ড গঠনের কথা জানানো হয়। বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. নিজামুল হককে। বাংলাদেশ শ্রম আইন, ২০০৬ এর ১৪৩ ধারা অনুযায়ী এ বোর্ড গঠন করে তথ্য মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে। বোর্ড ছয় মাসের মধ্যে সরকারের কাছে সুপারিশ দেবে।

বোর্ডের সদস্যরা হলেন নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) সভাপতি মতিউর রহমান, সহসভাপতি এ কে আজাদ, কোষাধ্যক্ষ মতিউর রহমান চৌধুরী, সদস্য মাহ্‌ফুজ আনাম, তাসমিমা হোসেন, সংবাদপত্র পরিষদের আহ্বায়ক জি কিবরিয়া চৌধুরী, বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সভাপতি মতিউর রহমান তালুকদার, সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম, ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্সের আলমগীর হোসেন খান এবং মহাসচিব মো. কামালউদ্দিন।

এর আগে ২০১৩ সালের ১১ সেপ্টেম্বর সংবাদপত্র কর্মীদের বেতন-ভাতা ৭৫ শতাংশ বৃদ্ধি করে অষ্টম ওয়েজবোর্ডের (অষ্টম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ, ২০১৩) গেজেট প্রকাশ করে সরকার।