শেষ হলো তিন দিনব্যাপী খুলনা উন্নয়ন মেলা

0
304

স্টাফ রিপোর্টার:
খুলনা জেলার বিভিন্ন সরকারি দপ্তরের উন্নয়ন কর্মকান্ড ও সেবা সমূহ প্রদর্শনীর মাধ্যমে ১৩ জানুয়ারি শেষ হল তিন দিনব্যাপী উন্নয়ন মেলা। খুলনা সার্কিট হাউস মাঠে এ মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোঃ মোজাম্মেল হক খান।
প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, বাংলাদেশ এখন তৃতীয় বিশ্বের উন্নয়নের রোল মডেল। এক সময় যারা বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলে তুচ্ছ তাচ্ছিল্য করত, তারাই এখন বাংলাদেশেকে উদীয়মান অর্থনীতির দেশ হিসেবে স্বীকৃতি দিচ্ছে। সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের স্বীকৃতি স্বরুপ বাংলাদেশের প্রধানমন্ত্রী অসংখ্য আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার দ্বারপ্রান্তে পৌঁছে গেছি এবং ২০৪১ সালের মধ্যে এদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার।
প্রধান অতিথি আরও বলেন, আমি নিশ্চিত করে বলতে পারি যদি আমরা প্রত্যেকে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করি এবং দুর্নীতি না করি, তবে বাংলাদেশের অগ্রযাত্রাকে কেউ থামিয়ে রাখতে পারবে না।
সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান মোঃ আবদুল হান্নান এবং বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান।
পরে প্রধান অতিথি মেলায় অংশগ্রহণকারি সেরা দশটি স্টলের মঝে ক্রেস্ট এবং সনদপত্র বিতরণ করেন।