শেখ রাসেলের নামে হচ্ছে ৪৯০টি মিনি স্টেডিয়াম

0
446

স্পোর্টস ডেস্কঃ

বঙ্গবন্ধুর কনিষ্ঠ ছেলে শেখ রাসেলের নামে দেশের প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণ করবে জাতীয় ক্রীড়া পরিষদ। ইতোমধ্যেই পরিষদ এ ব্যাপারে প্রয়োজনীয় অনুমতি সংগ্রহ করেছে।

এর আগে গত ৪ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের নামে মিনি স্টেডিয়ামের নামকরণ করার অনুমতি চেয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের কাছে আবেদন করে জাতীয় ক্রীড়া পরিষদ। এরপর ১৮ এপ্রিল ট্রাস্ট এই অনুমতি প্রদান করে।

ইতোমধ্যেই দেশের ১৩১টি উপজেলায় শেখ রাসেলের নামে স্টেডিয়াম নির্মাণ শুরু হয়েছে। পর্যায়ক্রমে দেশের ৪৯০টি উপজেলাতেও এই মিনি স্টেডিয়াম নির্মাণ হবে বলে জানিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ।

স্টেডিয়াম নির্মাণের কাজ বেশ কয়েকটি ধাপে বাস্তবায়িত হবে। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাস জমি খুঁজে স্টেডিয়াম নির্মাণের নির্দেশ দিয়েছেন। প্রথম ধাপে দেশের ৫০ জেলার ১৩১টি উপজেলায় খাস জমি খুঁজে পাওয়ায় আপাতত এই উপজেলাগুলোতে স্টেডিয়াম নির্মাণ হবে।

নামে স্টেডিয়াম হলেও এগুলোতে কোনো গ্যালারি থাকবে না। প্রধানমন্ত্রীর ইচ্ছা অনুযায়ী স্টেডিয়ামগুলো উন্মুক্ত থাকবে এবং সবার প্রবেশাধিকার থাকবে। মাঠের এক পাশে নির্মিত একটি ভবনে দুটি ড্রেসিং রুম, একটি অফিস রুম এবং নারী ও পুরুষদের জন্য আলাদা ৩টি করে ৬টি টয়লেট থাকবে।