শেখ বেলাল’র ন্যয় আদর্শ সাংবাদিক হয়ে ন্যায্য দাবি আদায়ে ঐক্যবদ্ধ হতে হবে

0
373

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (এমইউজে) খুলনা আয়োজিত স্মরণ সভায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের সাবেক সভাপতি ও বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের সাবেক ভারপ্রাপ্ত আহবায়ক রুহুল আমিন গাজী বলেছেন, শহীদ সাংবাদিক শেখ বেলাল উদ্দীন ছিলেন একজন সরল মানুষ, বিরল মানুষ। এমন মানুষ যেন হারিয়ে না যায়। তিনি নিছক একজন মানুষ ছিলেন না। তিনি ছিলেন একটি আদর্শ। তিনি শেখ বেলাল উদ্দীনের মত আদর্শ সাংবাদিক ও সংগঠক হয়ে সাংবাদিকদের ন্যায্য দাবি আদায়ের ক্ষেত্রে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। এমইউজে খুলনার সভাপতি ও দৈনিক সংগ্রামের ব্যুরো প্রধান শেখ বেলাল উদ্দিন স্মরণে গতকাল শুক্রবার বিকেলে নগরীর হেলাতলা মোড়স্থ হোটেল এ্যাম্বেসিডরে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।
বিএফইউজের নির্বাহী সদস্য ও এমইউজে খুলনার সহ-সভাপতি এহতেশামুল হক শাওনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবুল হাসান হিমালয় ও কোষাধ্যক্ষ আব্দুর রাজ্জাক রানার পরিচালনায় স্মরণ সভায় বিশেষ অতিথি ছিলেন খুলনা মহানগর বিএনপির সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, বাংলাদেশ আঞ্চলিক সংবাদপত্র পরিষদের সভাপতি অধ্যক্ষ আলী আহমেদ, বিএফইউজের সিনিয়র সহ-সভাপতি শামসুদ্দিন হারুন, মহাসচিব এম. আব্দুল্লাহ, সহকারী মহাসচিব মো. মোদাব্বের হোসেন, সাবেক সহ-সভাপতি নুরুল আমিন রোকন, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের খুলনার আহবায়ক ও খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার অধ্যক্ষ মাজহারুল হান্নান, খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ, জাতীয়তাবাদী শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. রেজাউল করীম, ন্যাশনাল ইন্টারেস্ট গ্রæপের নেতা শাহ আলম।
অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও বিএফইউজের নির্বাহী সদস্য সৈয়দ ফজলে রাব্বি ডলার, কুমিল্লা জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. শাহ আলম শফি, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জি এ এম আশেক উল্লাহ, বিএফইউজে নেতা আহমদ মতিউর রহমান, আসাদুজ্জামান আসাদ, এডিএম সাদ বিন রাবী, নাসির আল মামুন, রাজশাহী সাংবাদিক ই্উনিয়নের সহ-সাধারণ সম্পাদক সাদিকুল ইসলাম স্বপন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক শেখ দিদারুল আলম, মো. জাকির হোসেন, মো. এরশাদ আলী, রাশিদুল ইসলাম, এইচ এম আলাউদ্দিন, রফিউল ইসলাম টুটুল, খলিলুর রহমান সুমন, শেখ শামসুদ্দিন দোহা, কামরুল হোসেন মনি, আলী আহমেদ, একরামুল হক হেলাল, সেখ মনিরুল ইসলাম, হাবিবুর রহমান হাবিব, কবি এম হেফজুর রহমান, নজরুল গবেষক সৈয়দ আলী হাকিম, স ম হাফিজুল ইসলাম প্রমুখ।