শেখ আবু নাসের টি-২০ ক্রিকেট : প্রথম জয় কাশিপুর একাডেমীর

0
913

খুলনা টাইমস প্রতিবেদক:
খুলনা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেলের পৃষ্ঠপোষকতায় শেখ আবু নাসের টি-টোয়েন্টি গোল্ডকাপ ক্রিকেট খেলা শুরু হয়েছে। গতকাল শুক্রবার আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত উদ্বোধনী ম্যাচে কাশিপুর ক্রিকেট একাডেমী ৫৫ রানে পঞ্চবীথি একাডেমীকে পরাজিত করে।
টসে জিতে প্রথমে ব্যাট করে কাশিপুর ক্রিকেট একাডেমী নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২০২ রান সংগ্রহ করে। দলের পক্ষে আসলাম একাই করেন ১১৩ রান। ৪৯ বলে ১১ টি বাউন্ডারি ও ৭ টি ওভার বাউন্ডারির সাহায্যে এ রান করেন। এছাড়া সাগর ৪৩, আল মামুন ২৯ রান করেন। পঞ্চবীথির হয়ে সালমান ও মোস্তাফিজ একটি করে উইকেট নেন।
জবাবে ব্যাট করতে নেম পঞ্চবীথি ক্রীড়া চক্র নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৭ রান করে। দলের হয়ে তাওহীদ ৩৬ বলে ৪টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৫৩ রান করেন। এছাড়া সৈকত ২৮, সৌরভ ১৫ রান করেন। পঞ্চবীথির হয়ে আলিফ ও সুজাত ২টি করে উইকেট নেন। অনবদ্য সেঞ্চুরির সুবাদে কাশিপুরের আসলাম ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন। খেলা শেষে ম্যাচ সেরার হাতে পুরস্কার তুলে দেন খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এসএম মোর্তজা রশিদী দারা।
এর আগে সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান। খুলনা জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো: আমিন উল আহসানের সভাপতিত্বে ও আবু নাসের টি-টোয়েন্টি টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান সুজন আহম্মেদের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোহাম্মদ ফায়েক উজ জামান, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহম্মেদ, খুলনা মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার হুমায়ুন কবীর পিপিএম, অতিরিক্ত ডিআইজি মো: হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক নূর ই আলম, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এড. সাইফুল ইসলাম, সহ-সভপতি এসএম মোর্ত্তজা রশিদী দারা, সহ-সভাপতি মুস্তাফিজুর রহমান বাবলু, সাধারণ সম্পাদক কাজী শামীম আহসান, অতিরিক্ত সাধারণ সম্পাদক মো: মোতালেব মিয়া, যুগ্ম সম্পাদক ও টুর্নামেন্ট কমিটির সম্পাদক শেখ হেমায়েত উল্লাহ, যুগ্ম সম্পাদক জিএম রেজাউল ইসলাম, কোষাধ্যক্ষ হাসান জহির মুকুল, মোল্লা খায়রুল ইসলাম, ফরহাত নেওয়াজ সিমু, ইনামুল কবীর মন্নু, মোস্তফিজুর রহমান ফিরু, মনোয়ার আলী মনু, নাজমুস সাদাত সুমন প্রমুখ।