শেখ আবু নাসের টি-টোয়েন্টি ক্রিকেট : দ্বিতীয় দিনে মোহামেডান ও বয়রা তরুণ সংঘের জয়

0
511

খুলনা টাইমস প্রতিবেদক:
খুলনা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেলের পৃষ্ঠপোষকতায় আবু নাসের টি-টোয়েন্টি গোল্ডকাপ ক্রিকেটের দ্বিতীয় দিনের খেলায় মোহামেডান স্পোর্টিং ক্লাব ও বয়রা তরুন সংঘ জয়লাভ করেছে। শনিবার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাব ৭ উইকেটে ইয়ং জনতা ক্রীড়া চক্রকে ও বয়রা তরুন সংঘ ১১৬ রানের বড় ব্যবধানে আলমগীর মেমোরিয়ালকে পরাজিত করে।
দিনের প্রথম ম্যাচে টসে জিতে মোহামেডান স্পোর্টিং ক্লাব প্রথমে ইয়ং জনতাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায়। প্রথমে ব্যাট করতে নেমে ইয়ং জনতা ক্রীড়া চক্র নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ৮২ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ ১৩ রান করে করেন দুই ওপেনার শাহজালাল ও গোলাম রাব্বী। মোহামেডানের হয়ে জাভেদ মাত্র ১৩ রানের বিনিময়ে ৩ উইকেট নেন। এছাড়া রিচি ২ টি উইকেট নেন। জবাবে মোহামেডান স্পোর্টিং ক্লাব ১৫.৫ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষে পৌঁছে যায়। দলের হয়ে উদ্বোধনী ব্যাটসম্যান জয়ন্ত সর্বোচ্চ ৩০ রান করেন। ২৮ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। আরেক ওপেনার সোহেল ৪৫ বলে ৩টি বাউন্ডারির সাহায্যে করেন ২৯ রান। ইয়ং জনতার হয়ে জাহিদুল নেন ২ উইকেট।
ম্যান অদ দ্য ম্যাচ নির্বাচিত হন বিজয়ী দলের জাভেদ। তার হাতে ম্যাচ সেরার পুরস্কার তুলে দেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান সুজন আহম্মেদ। দিনের দ্বিতীয় ম্যাচে টসে হেরে আগে ব্যাট করে বয়রা তরুন সংঘ নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২৩ রানের বিশাল সংগ্রহ করে। দলের হয়ে উদ্বোধনী ব্যাটসম্যান রবিউল ইসলাম সর্বোচ্চ ৯৬ রান করেন। মাত্র ৪৬ বলে ১০টি বাউন্ডারি ও ৬টি ওভার বাউন্ডারির সাহায্যে তিনি এ রান করেন। এছাড়া রাকিব ৩৩ ও জোবায়দুর রহমান ৩২ রান করেন। আলমগীর মেমোরিয়ালের হয়ে বাপ্পী ৩টি ও ফয়সাল ২ টি উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে আলমগীর মেমোরিয়াল নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৭ রান করতে সমর্থ হয়। দলের হয়ে শাহীন ৩৬, বাপ্পী ১৯ রান করেন। বয়রা তরুনের হয়ে তানভীর তিনটি ও মনোয়ার ২টি উইকেট নেন। এই ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন বয়রা তরুণ সংঘের রবিউল ইসলাম। তার হাতে ম্যাচ সেরার পুরস্কার তুলে দেন সাবেক ক্রিকেটার নাসির উদ্দিন।