শুদ্ধাচার সম্মাননা পেলেন দাকোপ ইউএনও

0
609

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস :
শুদ্ধাচার সম্মাননা অর্জন করেছেন খুলনার দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল ওয়াদুদ। ২০১৯ সালে উপজেলা পর্যায়ে জাতীয় শুদ্ধাচার কৌশল চর্চায় সব দপ্তরের কর্মকর্তার মধ্যে শুদ্ধাচার সম্মাননা লাভ করেছেন তিনি।

বোরবার(২৩ জুন) সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের কর্মকর্তাদের মধ্যে ‘আন্তজার্তিক পাবলিক সার্ভিস দিবস’ অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এতে সভাপতিত্ব করেন। সেখানে জাতীয় শুদ্ধাচার কৌশল চর্চার পুরস্কার দেয়া হয়। অনুষ্ঠানে খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া পুরস্কার ও সম্মাননা তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, এক সময় সরকারি সেবা গহণের জন্য জনগণকে সরকারি কার্যালয়ে আসতে হতো। বর্তমানে তথ্য প্রযুক্তির মাধ্যমে সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে গেছে। এটা সম্ভব হচ্ছে উদ্ভাবনী কার্যক্রমের দ্বারা সরকারি সেবাকে সহজীকরণের মাধ্যমে। সরকারি সেবা প্রদানের মূল উদ্দেশ্য সাধারণ মানুষের জীবনমান উন্নয়ন উল্লেখ করে তিনি বলেন, সরকারি কাজে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের সদ্ব্যবহার ও সেবা গ্রহীতাদের সন্তুষ্টি অর্জনই হোক আন্তর্জাতিক পাবালিক সার্ভিস দিবসের মূল প্রত্যয়।

ইউএনও মো. আবদুল ওয়াদুদ খুলনাটাইমসকে বলেন, বছরজুড়েই তৎপরতা ছিল উপজেলা প্রশাসন। আগে এডিপিতে অন্তর্ভুক্ত বাছাই করা কিছু প্রকল্প মনিটরিং করা হতো, এতে সার্বিকভাবে প্রকল্প তথা এডিপি বাস্তবায়নের গতিতে প্রভাব কম পড়ত। এখন শতভাগ প্রকল্প মনিটর করা হচ্ছে। এবার আমরা মূল এডিপি, রাজস্ব ও উন্নয়ন প্রকল্পের সব কটিই মাঠপর্যায়ে পরিদর্শন করেছি।