শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন ব্র্যাক ব্যাংক এজেন্ট পার্টনার

0
109
  1. ঢাকা অফিসঃ  ব্র্যাক ব্যাংক-এর সমাজ কল্যাণমূলক কর্মকাণ্ডে অনুপ্রাণিত হয়ে, ব্যাংকের একজন এজেন্ট ব্যাংকিং পার্টনার সমাজের কল্যাণে এগিয়ে এসেছেন। তিনি এমন একটি সময়ে এগিয়ে এসেছেন যখন মানুষের সাহায্যের খুব প্রয়োজন।

যশোর জেলার কেশবপুরে ব্র্যাক ব্যাংক-এর এজেন্ট পার্টনার, ওয়াজেদ আলী, সমাজের সুবিধাবঞ্চিত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছেন। ওয়াজেদ আলী তাঁর এজেন্ট আউটলেট সংলগ্ন ভান্ডারখোলা ও হাসানপুর এলাকায় ২০০টি কম্বল বিতরণ করেন। সারা দেশে তীব্র শীতের সময় এই দৃষ্টান্তমূলক উদ্যোগের মাধ্যমে, তিনি সমাজে ছড়িয়ে দিয়েছেন যত্ন এবং উষ্ণতার পরশ।

ওয়াজেদ আলী তিন বছরেরও বেশি সময় আগে ব্র্যাক ব্যাংক-এর এজেন্ট পার্টনার হয়েছিলেন। তখন থেকে তিনি ব্যাংকের মূল্যবোধ এবং সিএসআর কার্যক্রম সম্পর্কে সচেতন হয়ে ওঠেন, যা তাকে সমাজে অবদান রাখতে অনুপ্রাণিত করেছিল।

একজন স্বপ্রতিষ্ঠিত ব্যবসায়ী ওয়াজেদ আলী বলেন, “সুবিধাবঞ্চিতদের প্রতি ব্র্যাক ব্যাংক-এর ইতিবাচক চিন্তা এবং সেবার প্রতিশ্রুতি আমাকে অনুপ্রাণিত করেছে। আমি তাদের  সাথে যুক্ত হতে পেরে অত্যন্ত আনন্দিত। ব্যাংক যে প্রতি বছর শীতের সময় সুবিধাবঞ্চিতদের জন্য কম্বল দেয়,  এই বিষয়েও আমি অনেক খুশি। আমি যে সমাজে বাস করি এবং ব্যবসা করি সেই সমাজকে সাহায্য করাও আমারই দায়িত্ব বলে মনে করি।”

৪ জানুয়ারি ২০২৩ কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাঞ্জিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ রুহুল আমিন। এছাড়াও, ব্যাংকের কেশবপুর ইউনিট অফিসের ইন-চার্জ মামুনুর রশীদ-সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন।

মানুষ, পৃথিবী ও সমৃদ্ধিতে বিশ্বাসী একটি মূল্যবোধ-ভিত্তিক ব্যাংক হিসেবে, ব্র্যাক ব্যাংক এর এজেন্টদের সমাজের সুবিধাবঞ্চিত মানুষের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য উৎসাহিত করে। ব্যাংক বিশ্বাস করে, এটি যে সমাজে কাজ করে এবং যাদের সাথে এটি ব্যবসা পরিচালনা করে তাদের কল্যাণের কথা চিন্তা  করা এর দায়িত্ব। একই সময়ে, ব্যাংক-এর এজেন্টদের ব্যবসা পরিচালনায় উৎসাহিত করে, যেন তাদের কার্যক্রম অর্থনীতিতে ইতিবাচক প্রভাব ফেলতে পারে।

 

ব্র্যাক ব্যাংক এজেন্ট ব্যাংকিং পার্টনারদের ‘পরিবর্তনের এজেন্ট’ হিসেবে স্বীকৃতি দেয়, যারা গ্রামীণ বাংলাদেশে আর্থিক অন্তর্ভুক্তি চালায় এবং জনগণ ও সমাজকে গভীরভাবে প্রভাবিত করে। ব্যাংক এর মূল্যবান এজেন্ট পার্টনারদের সাথে নিয়মিত সম্পৃক্ততা বজায় রাখে এবং দেশে তাদের অবদানের স্বীকৃতি প্রদান করে।