শীঘ্রই আসছে রিপনচন্দ্র মল্লিকের ‘অন্ধপাখির চোখে’

0
587

টুঙ্গিপাড়া প্রতিনিধীঃ

দেশ পাণ্ডুলিপি পুরস্কার-২০১৪’ প্রাপ্ত প্রথম গল্পগ্রন্থ ‘কাঠপরানের দ্রোহ’র ব্যাপক সাফল্যের পর টানা তিন বছর বিরতি দিয়েছিলেন সিরিয়াস ধারার গল্পকার রিপনচন্দ্র মল্লিক। তবে আবার গল্পের জাদুতে পাঠকদের আচ্ছন্ন করতে হাজির হচ্ছেন তিনি। আগামী একুশে বই মেলায় আসছে তার নতুন গল্পগ্রন্থ ‘অন্ধপাখির চোখে’। বইটি প্রকাশ করছে দেশ পাবলিকেশন্স।
দেশ পাবলিকেশন্সর পক্ষ থেকে হিরণ্ময় হিমাংশু বলেন, রিপনচন্দ্র মল্লিক একজন প্রতিশ্রুতিশীল সিরিয়াস ধারার গল্পকার। তিনি খুব কম লেখেন এবং সময়কে ধারণ করে তিনি গতানুগতিক গল্পের চেয়ে ভিন্ন ধরনের গল্প লেখেন। যারা রিপনচন্দ্র মল্লিকের গল্প পড়েছেন তারা জানেন, রিপন প্রচুর সময় নিয়ে যত্ন করে গল্প লিখে থাকেন। আমরা তার প্রথম গল্পগ্রন্থ ‘কাঠপরানের দ্রোহ’ প্রকাশ করেছিলাম। এবং পাঠক মহলে বইটি ব্যাপক প্রশংসিত হয়েছে।
হিরণ্ময় বলেন, প্রথম বইয়ের ধারাবাহিকতায় তিন বছর পরে রিপনচন্দ্র মল্লিকের ‘অন্ধপাখির চোখে’নামের দ্বিতীয় গল্পগ্রন্থটিও আসছে ২০১৮ সালের বই মেলায় প্রকাশ করতে যাচ্ছি। আশা করি প্রথম গল্পের বইয়ের চেয়েও নতুন এই বইটিতে পাঠক আরো প্রাজ্ঞ, চিন্তাশীল ও সমৃদ্ধ এক শক্তিশালী কথাশিল্পীকে খুঁজে পাবেন।

গল্পকার রিপনচন্দ্র মল্লিক বলেন, বইয়ের ক্ষেত্রে একটা ভালো বিরতি থাকলেও লেখালেখিতে কিন্তু কোনো বিরতি ছিল না। গত তিন বছর পাঠকরা আমার গল্প দৈনিক পত্রিকার সাহিত্য পাতা এবং অনলাইন সংবাদপত্রগুলোতে নিয়মিতই পড়েছেন। আমার ‘অন্ধপাখির চোখে’বইটিতে মোট সাতটি গল্প রেখেছি। গল্পগুলো হলো- কালোদাগ, রঙিলা পুতুলের গন্ধ, মাটির হৃৎপিণ্ড, চাঁদের আলোয় কচুরি ফুলের ভেসে যাওয়া, অন্ধপাখির চোখে, আগুনের ক্রোধ ও গুজবের দিনে। আশা করছি, যারা আমার গল্প পড়েন তারা হতাশ হবেন না।
প্রকাশনা সূত্রে জানা গেছে, বইমেলার প্রথম দিন থেকেই দেশ পাবলিকেশন্সের স্টলে রিপনচন্দ্র মল্লিকের নতুন গল্পগ্রন্থ ‘অন্ধপাখির চোখে’পাওয়া যাবে।