শিশু বয়সে তাদের মধ্যে নৈতিক বোধের ভিত্তি সুদৃঢ় করতে হবে : সিটি মেয়র

0
365

সংবাদ বিজ্ঞপ্তি:
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেছেন, সাধারণ শিক্ষার পাশাপাশি সন্তানদের নিজ নিজ ধর্মীয় শিক্ষা ও অনুশাসনে গড়ে তোলা প্রয়োজন। শিশু বয়সে তাদের মধ্যে নৈতিক বোধের ভিত্তি সুদৃঢ় করতে পারলে পারিবারিক ও সামাজিক বন্ধনও সুদৃঢ় হবে। ফলে সমাজে শান্তি শৃঙ্খলা বিরাজ করবে। বিশ্বায়নের যুগে শিক্ষার্থীদের শুধু ধর্মীয় শিক্ষায় সীমাবদ্ধ না রেখে সময়োপযোগী শিক্ষা গ্রহণের ক্ষেত্রে উদ্বুদ্ধ করার জন্য তিনি শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান।

সিটি মেয়র সোমবার সকালে নগরীর মহেশ্বরপাশা উত্তর বনিকপাড়া আল মুনতাহা মাদরাসা ও আদর্শ হেফজখানার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। ভালো কাজে ঐক্যবদ্ধ হতে পারলে সমাজের কল্যান ও উন্নয়ন ত্বরান্বিত হয় উল্লেখ করে সিটি মেয়র মাদরাসার উন্নয়নে কেসিসি’র পক্ষ থেকে সম্ভব সব ধরণের সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন। পাশাপাশি এলাকার বিত্তবানদেরও এগিয়ে আসার আহবান জানান। তিনি ভিত্তি প্রস্তর ফলক উম্মোচন শেষে প্রতিষ্ঠানের সফলতা কামনা করে মোনাজাত করেন।

জি এম মোস্তাফিজুর রহমান-এর সভাপতিত্বে ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন অধ্যক্ষ মাওলানা হাবিবুর রহমান। অন্যান্যের মধ্যে কেসিসি’র নির্বাহী প্রকৌশলী লিয়াকত আলী খান, সমাজসেবক আবুল কালাম শিকদার, আব্দুল জলিল হাওলাদার, মোঃ মাহবুবুর রহমান, মোঃ দেলোয়ার হোসেন, মোঃ শহিদুল্লাহ পাটোয়ারী, মোঃ আব্দুর রশিদ মিয়া, মোঃ আবু হানিফ, মোঃ আবদুর রাজ্জাক, মোঃ শাহরিয়ার খান, মোঃ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। #