শিশুশ্রম নিরসনে ইন্টার এজেন্সি গ্রুপের সভা

0
499

তথ্যবিবরণীঃ ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসনে খুলনা ইন্টার এজেন্সি গ্রুপের সপ্তম সভা রবিবার সকালে সিএসএস আভা সেন্টারে অনুষ্ঠিত হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন এর জীবনের জন্য প্রকল্প’র আওতায় আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন খুলনা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক মো. আরিফুল ইসলাম।

সপ্তম সভায় গৃহীত উল্লেখযোগ্য সিদ্ধান্তসমূহ হলো: আগামী তিন মাস পর অনুষ্ঠেয় সভায় উপস্থিত সদস্যরা তাঁর দপ্তরের আওতায় শিশুশ্রম নিরসনে কী কাজ করেছেন তা উপস্থাপন করবেন; ট্রান্সপোর্ট, ওয়েল্ডিং কারখানা, জুতার দোকান এবং ইটভাটায় শিশুশ্রম বন্ধে আরও কার্যকর পদক্ষেপ নেয়া; ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে জুমার নামাজের খুদবার সময় শিশুশ্রম নিরসন বিষয়টি তুলে ধরা; জেলা তথ্য অফিস আন্তব্যক্তিক যোগাযোগ বৃদ্ধি করবে; পিআইডি ফিচার-প্রতিবেদন প্রকাশ এবং খুলনা বেতার শিশুশ্রম প্রতিরোধে বিশেষ অনুষ্ঠান প্রচার করবে।

সভায় বক্তব্য রাখেন খুলনা বেতারের আঞ্চলিক পরিচালক মো. বশির উদ্দিন, আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল এবং খুলনা জেলা তথ্য অফিসের উপপরিচালক মেহেদী হাসান। স্বাগত জানান জীবনের জন্য প্রকল্প’র প্রোজেক্ট ম্যানেজার মো. মাসুদুর রহমান। প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন প্রজেক্ট সমন্বয়ক রামানুজ চন্দ্র রায়। সরকারি ও বেসরকারি দপ্তরের প্রধান, আইনজীবী, ওয়াল্ডিং ও বেকারি মালিক সমিতির প্রতিনিধিরা সভায় অংশগ্রহণ করেন।