শিশুদের “ওয়ান ডে ওয়ান ওয়ার্ড” শিখন সভা অনুষ্ঠিত

0
917

মোরেলগঞ্জ প্রতিনিধিঃ বাগেরহাট মোরেলগঞ্জ উপজেলার ২৭ টি প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের জন্য ‘ওয়ান ডে ওয়ান ওয়ার্ড’ কাযক্রমের আওতায় বুধবার একদিনের অবহিততরণ সভার আয়োজন করা হয়েছে। এ কার্যক্রমের আওতায় প্রতিদিন শিক্ষার্থীদের একটি করে ইরেজী শব্দ শেখা শেখানো হবে।

শিক্ষার্থীদের ইংরেজী শব্দ ভান্ডার বৃদ্ধির লক্ষ্যে এ ‘ওয়ান ডে ওয়ান ওয়ার্ড’ কার্যক্রমের আওতায় উপজেলার ৭০ নং এপি কালিকাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশীষ কুমার নন্দী। সহকারী উপজেলা শিক্ষা অফিসার বিশ^জিৎ কর্মকার এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন দৈনিক ভোরের দর্পন ও ৭১ বাংলা টেলিভিশনের বাগেরহাট প্রতিনিধি শামীম আহসান মল্লিক, ৪১ নং কে কে পোলেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাওলাদার এনছান উদ্দিন, ৭০ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমেন্দ্র নাথ বিশ^াস, ৭১নং দোনা এসএস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেহানা পরভিন রিয়া।

অবহিতকরণ সভায় উপজেলা নেহালখালী ও কে কে পোলেরহাট ক্লাস্টারের ৩৭ টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক অংশগ্রহন করেন। এসব বিদ্যালয়ের ইংরেজী শিক্ষকরা প্রতিদিন শিক্ষার্থীদের ইংরেজী শব্দ ভান্ডার বৃদ্ধির জন্য প্রতিদিন ১টি করে ইংরেজী শব্দ শিখাবেন এবং উক্ত কার্যক্রম যথাযথ ভাবে রেজিষ্টারে লিপিবদ্ধ করবেন।