তালায় ক্ষুব্ধ হাতির আক্রমণে স্কুল ছাত্র নিহত : মায়ুথরা পলাতক

0
284

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার তালায় বেঁধে রাখা ক্ষুব্ধ হাতি জিহাদ (৮) নামে প্রথম শ্রেণীর এক স্কুল ছাত্রকে ধরে পায়ের নিচে পিষ্ট করে হত্যা করেছে। হৃদয় বিদারক ও লোমহর্ষক ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার ভোর ৬ টার দিকে উপজেলার গঙ্গারামপুর পাকার মাথা নামক এলাকায়। খবর পেয়ে স্থানীয় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলেও হাতির মায়ুথরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে। নিহত জিহাদ স্থানীয় হাসান গাজীর গাজীর ছেলে। সে তালা আল-আমীন প্রী-ক্যাডেট স্কুলের প্রথম শ্রেণীর ছাত্র।
স্থানীয়রা জানায়,তালার দিক থেকে পাইকগাছাগামী হাতিটিকে নিয়ে রাত হয়ে গেলে তার মামুদরা তালার পাকার মাথার মধ্যে একটি মাঠে আশ্রয় নেয়। রাতে তারা হাতিটিকে ঐ মাঠের মধ্যে বেঁধে রেখে পাশের দেবেন মন্ডলের বাড়িতে রাত যাপন করে। বৃহস্পতিবার ভোর বেলায় এলাকায় হাতি আসার খবরে প্রত্যন্ত এলাকার শত শত শিশু-কীশোর জড়ো হয় হাতিটিকে দেখতে। এসময় হাতিটি শুর দিয়ে উপস্থিতিদের তাড়া করলে সবাই ছুটে পালানোর চেষ্টা করে এসময় জাহিদ অসাবধানতাবশত বশত পড়ে গেলে ক্ষুব্ধ হাতি তাকে শুর দিয়ে ধরে কাছে টেনে পেচিয়ে পায়ের নীচে পিষ্ঠ করে হত্যা করে। এসময় উপস্থিতিদের চিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে শিশুটিকে উদ্ধার করে তালা হাসপাতালে নেয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
এব্যাপারে হাতির মামুদদের আশ্রয়দাতা দেবেন মন্ডলের স্ত্রী জানান,তারা তাদের চেনেনা। তবে বাড়ি কুষ্টিয়া এলাকায় বলে জানিয়েছিল।
তালা থানার অফিসার ইনচার্জ মেহেদী রাসেল জানান,স্থানীয় খলিলনগর ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে গেছে। হাতির পরিচালকরা পালিয়ে গেছে। তবে ঘাতক হাতিটিকে আটক করা হবে কিনা সে ব্যাপারে তিনি বিস্তারিত বলতে পারেননি।