শিরোমণিতে নাশকতা পরিকল্পনার অভিযোগে আটক ১, মামলা ১১জনের নামে

0
643

ফুলবাড়ীগেট (খুলনা) প্রতিনিধিঃ খানজাহান আলী থানাধীন শিরোমণি বাইপাস সড়কের পশ্চিম শিরোমণি সাহাবের সাইথ বে প্রকল্পে সামনে থেকে নাশকতার পরিকল্পনার অভিযোগে নরসিংদী জেলার মনোহরদী থানার মুনতলা এলকার মোঃ ইউসুফ হাসান আকন্দ (২৭) কে খানজাহান আলী থানা পুলিশ আটক করেছে । এ সময় পুলিশ তার কাছ থেকে নগদ ৪৩ হাজার ৫শ টাকা এবং জিহাদী বই উদ্ধার করে।
পুলিশ জানান শুক্রবার সন্ধ্যা সোয়া ৭টায় খুলনার খানজাহান আলী থানাধীন শিরোমণি বাইপাস সড়কের পশ্চিম শিরোমণি সাহাবের সাইথ বে প্রকল্পের হ্যাচারীর সামনে থেকে নাশকতার অভিযোগে নরসিংদী জেলার মনোহরদী থানার মুনতলা এলাকার মোঃ ইউসুফ হাসান আকন্দকে নগদ টাকা জিহাদী বই সহ আটক করে। পুলিশের দাবী আটককৃত মোঃ ইউসুফ হাসানকে জিজ্ঞাসাবাদে সে স্বিকার করেছে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী নাশকতার পরিকল্পনা বাস্তবায়ন করার জন্য সে খুলনায় এসেছে।
মামলার এজাহার সুত্রে জানাগেছে, আসামীরা রাষ্ট্রের ক্ষতি সাধন করার লক্ষে নাশকতা ও অন্তঘাতমূলক কার্য সংঘঠনের ষড়যন্ত্র তথা শিল্পকারখানায় বা যাত্রীবাহী অথবা জনসমাগম স্থানে নাশকতা তথা রাষ্ট্র বিরোধী কার্যকালাপ নাশকতার সৃষ্টি ও রাস্ট্রিয় সম্পদ নষ্টের উদ্দেশ্যে সমবেত হয়ে অন্তঘাতমূলক কার্যসম্পাদনে জন্য পরিকল্পনা করছিল।
বিষয়টি নিয়ে থানার একাধিক দায়িত্বশীল কর্মকর্তার সাথে মোবাইলে যোগাযোগ করে এ বিষয়ে কোন তথ্য পাওয়া যায়নি। তবে এ ব্যাপারে খানজাহান আলী থানার ডিউটি অফিসার এস আই নিপেনের কাছে মোবাইলে জানতে চাইলে তিনি বলেন এমন কোন তথ্য তার জানা নাই। তবে তথ্য জানার দরকার হলে থানায় আসতে হবে বলে তিনি জানান।
উল্লেখিত ঘটনায় খানজাহান আলী থানার এস আই আনোয়ার বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৪০/৫০ জনের নামে মামলা দায়ের করছেনে। মামলার আসামীরা হলো নরশিংদীর মোঃ ইউসুফ হাসান(২৭), খানজাহান আলী থানার শিরোমণি পুর্ব পাড়ার মৃত আঃ রশিদের পুত্র মোঃ সাহাব (৪৫), জামাত নেতা মিয়া গোলাম পরোয়ারের ছোট ভাই ছাত্রশিবিরের কেন্দ্রীয় নেতা মিয়া মুজাহিদুল ইসলাম(৩৮), পাড়িয়ার ডাঙ্গার মুনছুর গাজীর পুত্র মোঃ মামুন(৩০), একই এলাকার আঃ সাত্তার ফরাজীর পুত্র শেখ আজিজুল ফরাজী(২৮), শিরোমণি উত্তর পাড়ার জেলা জামাত নেতা মুন্সি মঈনুল ইসলাম(৪৮), শিরোমণি দক্ষিণপাড়ার মৃত হাজী আঃ জলিলের পুত্র মোঃ আমিনুল ইসলাম(৫০), শিরোমণি পুর্বপাড়ার আজিজ ফরাজীর পুত্র শেখ মাহাবুর রহমান(২২), শিরোমণির আবু বক্কর মোল্যার পুত্র ইয়াসিন মোল্যা(২৫), দৌলতপুর থানার দেয়ানা এলাকার আঃ ওদুদের পুত্র মোঃ খালিদ(৩০), ফুলতলা থানার বরণপাড়া এলাকার মৃত মতলেব সরদারের পুত্র মোঃ মাজাহার(২৭) সহ অজ্ঞাতনামা ৪০/৫০ জনের নামে খানজাহান আলী থানায় ১৯৭৪ এর বিশেষ ক্ষমতা আইনে ১৫(৩)/২৫(ঘ) ধারায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ৯ তাং ২১/৯/১৮।